কো*ভিড বাড়ছে, বৈঠকে বসলেন প্রধানমন্ত্রী !

দেশে নতুন করে সং*ক্রমণ বাড়ছে, এই খবর পাওয়া মাত্রই দ্রুত তৎপর হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই মুহূর্তে দেশে সক্রিয় কোভিড আক্রা*ন্তের সংখ্যা ৭ হাজার ২৬ জন। ইতিমধ্যেই চিনে ভাই*রাসের নতুন উপরূপ 'বিএফ.৭'-এর ' সক্রিয়তা' বাড়ার খবর এসে পৌঁছেছে নয়া দিল্লিতে।

ফিরতে চলেছে কি তিন বছর আগের স্মৃতি ? কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Central Health Ministry) তথ্য ও পরিসংখ্যান বলছে, বুধবার নতুন করে ১,১৩৪টি কেস রিপোর্ট ফাইল হয়েছে। ইতিমধ্যেই ৭৬ টি নতুন ভ্যারিয়েন্টের (New Variant) কথা প্রকাশ্যে আসার পর চিন্তা বাড়ছে । আবার কি সেই আগের মতোই সংক্রমণের ছবি ফিরতে চলেছে? ইতিমধ্যেই স্বাস্থ্য সংক্রান্ত চিকিৎসা নিশ্চিত করতে বুধবার উচ্চপর্যায়ে বৈঠক করেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)।

দেশে নতুন করে সংক্রমণ বাড়ছে, এই খবর পাওয়া মাত্রই দ্রুত তৎপর হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই মুহূর্তে দেশে সক্রিয় কোভিড আক্রা*ন্তের সংখ্যা ৭ হাজার ২৬ জন। ইতিমধ্যেই চিনে ভাইরাসের নতুন উপরূপ ‘বিএফ.৭’-এর ‘ সক্রিয়তা’ বাড়ার খবর এসে পৌঁছেছে নয়া দিল্লিতে। সতর্কতামূলক পদক্ষেপ হিসাবে মাস্ক পরা-সহ বিভিন্ন কোভিড বিধি চালু করা এবং পরীক্ষা বাড়ানো এবং জিনোম সিকোয়েন্সিংয়ের বিষয়টি নিয়ে বুধবারই বৈঠক করেন নমো। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য, কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব রাজেশ ভূষণ, নীতি আয়োগের সদস্য (স্বাস্থ্য)-সহ স্বাস্থ্য মন্ত্রকের উচ্চপদস্থ আধিকারিকেরা এই বৈঠকে উপস্থিত ছিলেন। সংক্রমণের সম্ভাব্য স্ফীতির মোকাবিলায় প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে এই বৈঠকে আলোচনা হয় বলেই স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর। স্বাস্থ্যসচিব রাজেশ জানান ইতিমধ্যেই রাজ্যগুলিকে চিঠি দিয়ে কোভিড পরিস্থিতি সম্পর্কে সতর্ক করা হয়েছে।

 

Previous articleডাকঘরেই ম.র্মান্তিক পরিণতি পোস্ট মাস্টারের! কারণ নিয়ে ধন্ধে পুলিশ
Next articleপূর্ব ভারতে বৈদ্যুতিক গাড়ি নির্মাণ-মেরামতির উৎকর্ষ কেন্দ্র হবে রাজ্যে