তৃণমূল ভবনের ইনচার্জ নির্মল সাধু খাঁ প্রয়াত

তৃণমূল ভবনে গেলেই সর্বক্ষণ তাঁকে দেখা যেত। তৃণমূল ভবনের অফিসিয়াল কাজ থেকে খুঁটিনাটি, সবকিছুই দেখাশোনা করতেন নির্মল সাধু খাঁ। স্বভাবে মিতভাষী নির্মলবাবু অকৃতদার ছিলেন। বহু বছর ধরে তৃণমূল ভবনে কর্মরত ছিলেন তিনি

প্রয়াত হলেন তৃণমূল ভবনের ইনচার্জ নির্মল সাধু খাঁ। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৭ বছর। বেশ কয়েক সপ্তাহ ধরে কলকাতার এক বেসরকারি হাসপাতালে কিডনির সমস্যা নিয়ে চিকিৎসাধীন ছিলেন নির্মলবাবু। কিন্তু শেষরক্ষা হল না। আজ, বৃহস্পতিবার সকাল ১০.১৫ মিনিটে মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। এ বছর তৃণমূতৃণমূল ভবনে গেলেই সর্বক্ষণ তাঁকে দেখা যেত। তৃণমূল ভবনের অফিসিয়াল কাজ থেকে খুঁটিনাটি, সবকিছুই দেখাশোনা করতেন নির্মল সাধু খাঁ। স্বভাবে মিতভাষী নির্মলবাবু অকৃতদার ছিলেন। বহু বছর ধরে তৃণমূল ভবনে কর্মরত ছিলেন তিনি। তপসিয়ার পুরনো তৃণমূল ভবন থেকে বর্তমানে মেট্রোপলিটন বাইপাসেও নিয়মিত আসতেন তিনি। এবছর তৃণমূল ভবনের সরস্বতী পুজোতেও দেখা গিয়েছিল তাঁকে। এরপর থেকেই গুরুতর অসুস্থ হয়ে পড়েন।

দলের নেতা-নেত্রী থেকে শুরু করে কর্মী-সমর্থকের খুব পছন্দের একজন মানুষ ছিলেন নির্মলবাবু। তাঁর অকাল প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে তৃণমূল কংগ্রেস পরিবারে।

 

 

Previous article‘মোদি’র পদবী নিয়ে মা*নহানি মামলায় দোষী সাব্যস্ত রাহুল গান্ধী, ২ বছরের কারাদণ্ডের নির্দেশ আদালতের
Next article‘‘কুন্তল ‘ম্যাজিশিয়ান’, ও সব জানে’’: আদালতে ঢোকার পথে মন্তব্য তাপসের