নতুন পালক মেসির মুকুটে, প্রীতি ম‍্যাচে পানামাকে ২-০ গোলে হারাল নীল-সাদা ব্রিগেড

আর পানামার বিরুদ্ধে গোল করতেই রেকর্ড গড়েন লিও। দ্বিতীয় ফুটবলার হিসেবে ৮০০ গোলের মাইলস্টোন ছুঁলেন তিনি। ফুটবল জীবনে ক্লাব এবং দেশের হয়ে সব মিলিয়ে ৮০০ গোল হয়ে গেল লিওর।

ফের রেকর্ড গড়লেন লিওনেল মেসি। শুক্রবার ভোর রাতে প্রীতি ম‍্যাচে পানামার বিরুদ্ধে ২-০ গোলে জয় পায় বিশ্বকাপ জয়ী আর্জেন্তিনা। আর্জেন্তাইনদের হয়ে গোল দুটি করেন লিওনেল মেসি এবং আলমাদা। আর পানামার বিরুদ্ধে গোল করতেই রেকর্ড গড়েন লিও। দ্বিতীয় ফুটবলার হিসেবে ৮০০ গোলের মাইলস্টোন ছুঁলেন তিনি। ফুটবল জীবনে ক্লাব এবং দেশের হয়ে সব মিলিয়ে ৮০০ গোল হয়ে গেল লিওর। মেসির সামনে এখন শুধুই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। পর্তুগালের অধিনায়ক আগেই এই মাইলফলক স্পর্স করে ফেলেছেন। তাঁর দখলেই রয়েছে কেরিয়ারের সর্বকালের সর্বোচ্চ সংখ্যক গোলের রেকর্ড।

বিশ্বকাপ জয়ের পর প্রথম ম‍্যাচ খেলতে নেমেছিল আর্জেন্তিনা। শুক্রবার ভোরে বুয়েনস আইরেসের মনুমেন্টাল ডি নুনেজ স্টেডিয়ামে বিশ্বকাপের পরে নামে মেসির দল। সেই ম‍্যাচেই পানামাকে ২-০ গোলে হারিয়েছে আর্জেন্তিনা। ম‍্যাচে এদিন প্রথম থেকেই আক্রমণে ঝাঁপায় আর্জেন্তিনা। তবে প্রথমার্ধে কোন গোল হয়নি। দ্বিতীয়ার্ধেও বজায় থাকে আক্রমণ। যার ফলে ম‍্যাচের ৭৮ মিনিটে প্রথম গোল পায় নীল-সাদা ব্রিগেড।আর্জেন্তাইনদের গোল করে এগিয়ে দেন থিয়াগো আলমাদা। মেসির নেওয়া ফ্রিকিক পোস্টে আঘাত করার পর বল খালি জালে ঠেলে দেন তিনি। এর ঠিক এগারো মিনিট পরে আর্জেন্তাইনদের হয়ে দ্বিতীয় গোলটি করেন মেসি। ফ্রিকিক থেকে গোল করেন তিনি।

আরও পড়ুন:Breakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস

 

Previous articleকংগ্রেস সাংসদের হাসি শূর্পনখার মত! মোদির বিরুদ্ধে এবার মামলা রেণুকার
Next articleগরুপাচার মামলায় এবার সিউড়ি থানার আইসিকে তলব ইডির