শীঘ্রই ঘোষণা হতে চলেছে লাল-হলুদের নতুন কোচের নাম

ইমামি ইস্টবেঙ্গল বোর্ডের অন্যতম সদস্য দেবব্রত মুখোপাধ‍্যায় বলেন, "কোচ কে হবেন তা আগামী দিন পনেরোর মধ্যে জানতে পারবেন আপনারা।

শনিবার বিনিয়োগকারী সংস্থা ইমামি কর্তাদের সঙ্গে ফের আলোচনায় বসেন ইস্টবেঙ্গল কর্তারা। নতুন মরশুমের ফুটবলার এবং কোচ নিয়ে আলোচনা হয় বৈঠকে। সুপার কাপের আগে চাকরি যাচ্ছে না ইস্টবেঙ্গল কোচ স্টিফেন কনস্ট্যান্টাইনের তা আগের বৈঠকেই বলা হয়েছিল। তবে পরের মরশুমের কোচ কে হবেন তা নিয়ে মুখ খুললেন না কোনও পক্ষের কর্তাই। ইমামি কর্তাদের পছন্দ, জোসেফ গাম্বাউ। জানা গিয়েছিল, তাঁর সঙ্গে কর্তাদের কথাও অনেকদূর এগিয়ে গিয়েছে। তবে শনিবার এই ব্যাপারে মুখ খুললেন না কোনও পক্ষই। তবে কোচ নিয়ে মুখ না খুললেও দলে তাঁদের কেমন ফুটবলার পছন্দ তা স্পষ্ট করেই জানিয়ে দিয়েছেন ইমামি ইস্টবেঙ্গল কর্তারা।

ইমামি ইস্টবেঙ্গল বোর্ডের অন্যতম সদস্য দেবব্রত মুখোপাধ‍্যায় বলেন, “কোচ কে হবেন তা আগামী দিন পনেরোর মধ্যে জানতে পারবেন আপনারা। কিছু জটিলতা থাকে। তা কাটিয়ে উঠতে হবে। তাই কিছুটা সময় লাগবে। যে জায়গায় দলটা ছিল সেখান থেকে উন্নতি হয়েছে। গত তিন বছরের কথা যদি ধরি, এই বছরেই সবচেয়ে বেশি ম্যাচে জয় পেয়েছি আমরা। যদিও আমরা চাই, ইস্টবেঙ্গলের যে ঐতিহ্য সেই অনুযায়ী খেলতে। তাই কোচ বদলের সিদ্ধান্ত। মূলত ভালো মানের বিদেশি নিয়োগের কথা ভাবছি।”

জানা যাচ্ছে, বিদেশি ফুটবলার বাছাইয়ের ক্ষেত্রে আইএসএল-এ খেলে যাওয়া ফুটবলাদের অগ্রাধিকার দেওয়ার কথাই ভাবছে ইমামি ইস্টবেঙ্গল টিম ম্যানেজমেন্ট। এই মরশুমে খুব ভালো খেলতে না পারলেও ইভান গঞ্জালেজের সঙ্গে চুক্তি রয়েছে ইস্টবেঙ্গলের। তাই তাঁকে এখনই ছাড়তে নারাজ লাল-হলুদ ক্লাব। দেবব্রত মুখোপাধ‍্যায় এই নিয়ে বলেন, “আমরা ছয়জন বিদেশি সই করাবো। নাম বলা এখনই খুব মুশকিল। অনেকেই অনেক নাম নিয়েই খেলতে আসে। দেখা যায়, মরশুমটা ভালো গেল না। ঠিক যেমন, ইভান গঞ্জালেজ দারুণ খেলছিলেন, এই মরশুমটা তাঁর ভালো যায়নি। ক্লেইটন ব্যাঙ্গালোরে সুযোগ পাচ্ছিলেন না এখানে এসে ভালো খেলেছেন। তাই জীবনপঞ্জি দেখে ফুটবলার বোঝা যায় না। আমরা চেষ্টা করছি ভালো বিদেশি নেওয়ার। আইএসএল-এ খেলার অভিজ্ঞতা থাকলে আরও ভালো। না থাকলেও সমস্যা নেই। বিভিন্ন সময়, যারা আগে ভারতীয় ফুটবলে  খেলেননি তাঁরাও দেখা গিয়েছে ভালো ফুটবল খেলেছেন।”

বিদেশি ফুটবলাদের নিয়ে কথা বললেও স্বদেশী ভালো ফুটবলারের খোজেও রয়েছেন ইমামি ইস্টবেঙ্গল কর্তারা। তিনি আরও বলেন, “চারজন বিদেশির পাশাপাশি ভারতীয় ফুটবলাররাও খেলবেন। তাই দুইয়ের মধ্যে ভারসাম্য দারুণ ভাবে দরকার।”

আরও পড়ুন:মহিলাদের বক্সিংয়ে বিশ্বসেরা নিতু ঘাঙ্গাস

 

Previous article‘পথশ্রী’ প্রকল্পের উদ্বোধনে সিঙ্গুর যাচ্ছেন মুখ্যমন্ত্রী, চলছে জোর প্রস্তুতি
Next articleDuare Sarkar: দুয়ারে সরকারে রাজ্যে ২ লক্ষ শিবির