ধন্যবাদ! দুঃসময়ে পাশে থাকার জন্য কাদের কৃতজ্ঞতা জানলেন রাহুল

রাহুলের কারাদণ্ড ও সাংসদ পদ খারিজ কী ফের বিজেপি বিরোধীদের এক ছাতার তলায় নিয়ে আসবে? তবে এই বিষয়ে বহিষ্কৃত কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী স্পষ্ট করে কোনও বার্তা দেননি।

“সব বিরোধী দলগুলিকে ধন্যবাদ যে তাঁরা আমাদের সমর্থন করেছেন। আমরা সবাই একসঙ্গে মিলে কাজ করব।” শনিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে তাঁর দুঃসময়ে পাশে থাকার জন্য বিরোধী ঐক্যকে ধন্যবাদ জানালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। শুক্রবার সাংসদ (MP) পদ খারিজ হওয়ার পর শনিবার প্রথম সাংবাদিকদের মুখোমুখি হন সোনিয়া তনয়।

শনিবার সাংবাদিক বৈঠকের প্রশ্নোত্তর পর্বে এক সাংবাদিক তাঁকে প্রশ্ন করেন এই সময়ে বিরোধী দলগুলি (Opposition) তাঁর পাশে দাঁড়িয়েছে। তখন রাহুল বলেন, সব বিরোধী দলগুলিকে ধন্যবাদ যে তাঁরা এক্ষেত্রে আমাদের সমর্থন করেছেন। আমরা সবাই একসঙ্গে মিলে কাজ করব। উল্লেখ্য, বছর ঘুরলেই লোকসভা নির্বাচন (Loksabha Election)। বিজেপিকে (BJP) দিল্লি থেকে হঠাতে তৎপর সব বিরোধী রাজনৈতিক দলগুলিও। বছরের শুরুতে কংগ্রেস সহ সব বিরোধী দল জোট বেঁধে বিজেপির বিরুদ্ধে লড়ার সম্ভাবনা ছিল। তবে যত দিন যাচ্ছিল সেই সম্ভাবনা কিছুটা হলেও ক্ষীণ হয়ে যাচ্ছিল। আর এমন আবহে কংগ্রেসকে বাদ দিয়ে তৃতীয় ফ্রন্ট গড়ার একটা জল্পনা চলছিল। আর এই সবকিছুর মধ্যেই দেশের রাজনীতিতে ঝড় তুলেছে রাহুলের সাংসদ পদ খারিজ। এই ইস্যুতে কংগ্রেসের পাশে দাঁড়িয়েছে একাধিক বিরোধী দল। সমর্থন জানিয়েছেন, তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee)।

তারপর থেকেই স্বাভাবিকভাবে প্রশ্ন উঠতে শুরু করে, রাহুলের কারাদণ্ড ও সাংসদ পদ খারিজ কী ফের বিজেপি বিরোধীদের এক ছাতার তলায় নিয়ে আসবে? তবে এই বিষয়ে বহিষ্কৃত কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী স্পষ্ট করে কোনও বার্তা দেননি। তবে শনিবারের বৈঠকে কিছুটা ইতিবাচক মন্তব্য করতে দেখা গেল তাঁকে।

 

 

 

Previous articleArijit Singh : নিজের মাটির জন্য বিরাট কাজ করলেন মুর্শিদাবাদের ছেলেটা !
Next articleRailway Update : শুধু হাওড়া নয়, দু*র্ভোগ শিয়ালদহ ডিভিশনেও, বাতিল একাধিক ট্রেন