দিল্লি বিজেপির লিগ্যাল সেলের গুরু দায়িত্বে সুষমা কন্যা!

বাঁসুরি সাফ জানিয়েছেন বিজেপিকে তিনি আইনি বিষয়ে সাহায্য করবেন। তিনি জানান, এটা ঠিক যে আমাকে আনুষ্ঠানিকভাবে দিল্লি বিজেপির আইনি বিভাগের সহ-আহ্বায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। এর মাধ্যমে দলের সেবা করার সুযোগ পাব আমি।

দিল্লি বিজেপির লিগ্যাল সেলের (Legal Cell) সহ-আহ্বায়কের দায়িত্ব পেলেন প্রয়াত কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেত্রী সুষমা স্বরাজের (Sushma Swaraj) মেয়ে বাঁসুরি স্বরাজ (Bansuri Swaraj)। বাঁসুরি বর্তমানে সুপ্রিম কোর্টের (Supreme court of India) আইনজীবী। তবে দিল্লি বিজেপির প্রধান হিসেবে বীরেন্দ্র সচদেব পূর্ণ সময়ের রাজ্য সভাপতি হিসেবে দায়িত্ব নেওয়ার পরই রাজ্য ইউনিটে নিযুক্ত করা হল বাঁসুরিকে, যা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করেছে রাজনৈতিক মহল।

উল্লেখ্য, গত শুক্রবারই বাঁসুরি স্বরাজকে দায়িত্ব নেওয়ার জন্য আহ্বান জানান হয়েছিল। পরে নিজেই বিষয়টি স্বীকার করেছেন সুষমা তনয়া। বাঁসুরি সাফ জানিয়েছেন বিজেপিকে তিনি আইনি বিষয়ে সাহায্য করবেন। তিনি জানান, এটা ঠিক যে আমাকে আনুষ্ঠানিকভাবে দিল্লি বিজেপির আইনি বিভাগের সহ-আহ্বায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। এর মাধ্যমে দলের সেবা করার সুযোগ পাব আমি। পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) সহ বিজেপির শীর্ষ নেতৃত্বকেও তিনি ধন্যবাদ জানিয়েছেন।

এদিকে, দিল্লি বিজেপির পক্ষ থেকে একটি বিবৃতি জারি করে জানানো হয়েছে ২০০৭ সালে দিল্লির বার কাউন্সিলের সঙ্গে যুক্ত হন বাঁসুরি স্বরাজ। ১৬ বছর ধরে ওকালতি পেশার সঙ্গে যুক্ত। ইংরেজি সাহিত্যে স্নাতক। ওয়ারইউক বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকস্তরের পড়াশুনা। পাশাপাশি লন্ডনে বিপিপি -ল স্কুলে আইন নিয়ে পড়াশুনা করেছিলেন। লন্ডনের ইন ইনার টেম্পলে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তাঁর।

এরপর অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেন্ট ক্যাথরিন কলেজ থেকে স্নাতকোত্তর পড়াশুনা শেষ করেন বাঁসুরি। মা সুষমা স্বরাজ ও বাবা স্বরাজ কৌশলের মেয়ে বাঁসুরি। বাবা ও মা দুজনেই একসময় আইন নিয়ে পড়াশুনা করেছেন। দুজনের সঙ্গেই রাজনীতির সরাসরি যোগাযোগ ছিল। সুষমা স্বরাজের মতই তাঁর স্বামী স্বরাজ কৌশলও কেন্দ্রীয় মন্ত্রী ছিলেন। তিনি মিজোরামের রাজ্যপালের দায়িত্বও পালন করেছিলেন। স্বরাজ কৌশল বর্তমানে দিল্লির নাম করা ক্রিমিনাল আইনজীবী।

 

 

Previous articleতান্ত্রিকের নির্দেশেই তিলজলায় শিশু খু*ন ! সত্যতা যাচাই করছে পুলিশ
Next articleবোর্ডের চুক্তির আওতায় থাকা বোলারদের ওপর বিশেষ নির্দেশ বিসিসিআইয়ের, আইপিএল-এ কড়াকড়ি