রাষ্ট্রপতির সংবর্ধনা অনুষ্ঠানে বিজেপির সাংসদ-বিধায়করাও আমন্ত্রণ পেয়েছিলেন, ফাঁস শুভেন্দুর মিথ্যাচার

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী থেকে শুরু করে বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার, দিলীপ ঘোষ, রাজু বিস্তা, সৌমিত্র খাঁ, সকলকেই রাষ্ট্রপতির সংবর্ধনা অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল। এমনকী, বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পলকেও আমন্ত্রণ করা হয়েছে রাজ্য সরকারের তরফে।

রাষ্ট্রপতি হওয়ার পর এই প্রথমবার রাজ্যে পা রেখেছেন দ্রৌপদী মুর্মু (President Draupadi Murmu)। আজ, সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে রাষ্ট্রপতিকে নাগরিক সম্মান প্রদান করে রাজ্য সরকার। রাষ্ট্রপতিকে এই সম্মান প্রদর্শন নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) সরকার ও শাসক তৃণমূলকে নিয়ে স্বভাবসিদ্ধ মেজাজে মিথ্যাচার করলেন বিরোধী দলনেতা তথা দলবদলু বিজেপি নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তাঁর দাবি, রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ (NDA) প্রার্থী দ্রৌপদী মুর্মুর বিরুদ্ধে যাঁরা ভোট দিয়েছিলেন, তাঁরাই এখন সম্মান জানাতে উঠেপড়ে লেগেছেন। অথচ যে বিজেপি দ্রৌপদীকে ভোট দিয়েছিলেন, তাঁরাই অনুষ্ঠানে ব্রাত্য।

সোমবার বেলা ১২টা নাগাদ কলকাতায় পৌঁছন রাষ্ট্রপতি। রেস কোর্সে রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানান মুখ্যমন্ত্রী। দ্রৌপদী মুর্মুকে উত্তরীয় পরিয়ে, পুষ্পস্তবক দিয়ে বরণ করে নেন মুখ্যমন্ত্রী। তাঁর সঙ্গে ছিলেন রাজ্যের মন্ত্রী বিরবাহা হাঁসদা। এই সময় দিল্লিতে ছিলেন শুভেন্দু। উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড় (Jagdeep Dhankar), কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার (JP Nadda) সঙ্গে বৈঠক সেরেছেন বিরোধী দলনেতা। পরে দুই সাংসদ লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee) এবং সৌমিত্র খাঁকে (Soumitra Khan) নিয়ে দিল্লিতে সাংবাদিক বৈঠকে তৃণমূলের বিরুদ্ধে আক্রমণ শানান শুভেন্দু। তিনি দাবি করেন যে, রাষ্ট্রপতিকে সম্মান জানাতে রাজ্যের তরফে যে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে, সেখানে তাঁকে আমন্ত্রণ জানানো হয়নি। শুভেন্দু অধিকারীর কথায়, “সরকারের আমন্ত্রণপত্রে রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রীর নাম রাখা হয়েছে। আমায় কোনও আমন্ত্রণ জানানো হয়নি।” শুভেন্দুর পাশে বসে মিথ্যাচার করেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁও। তাঁর দাবি, ডাকা হল না কোনও বিজেপি সাংসদকেও।

যদিও বিজেপির এই মিথ্যচার ফাঁস করতে দেরি করেনি শাসক দল তৃণমূল কংগ্রেস। তৃণমূলের নেতার তথ্য তুলে ধরে টুইট করেন, যেখানে দেখা যাচ্ছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী থেকে শুরু করে বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার, দিলীপ ঘোষ, রাজু বিস্তা, সৌমিত্র খাঁ, সকলকেই আমন্ত্রণ জানানো হয়েছে। এমনকী, বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পলকেও আমন্ত্রণ করা হয়েছে রাজ্য সরকারের তরফে। তৃণমূলের তরফে টুইট করে আমন্ত্রণ পত্রের টুইট করা হয়েছে সেখানে দেখা যাচ্ছে, রাজ্য বিজেপির সদর দপ্তরের অফিস অধিকর্তা বিজেপির নেতা ও মুখপাত্র প্রণয় রায় দু’দিন আগেই সেই সরকারী আমন্ত্রন পত্র সই করে জমা নিয়েছেন।

মিথ্যাচার ফাঁস করে শুভেন্দুকে খোঁচা তৃণমূলের। ঘাসফুল শিবিরের প্রশ্ন, “শুভেন্দু অধিকারী দিল্লিতে অমিত শাহের কাছে গিয়েছিলেন কি সাংবাদিকদের কিভাবে মিথ্যা কথা বলতে হবে সেটা শিখে আসতে?” রাষ্ট্রপতির অনুষ্ঠানে আমন্ত্রণ নিয়ে শুভেন্দুর মন্তব্যকে কটাক্ষ করেন কুণাল ঘোষও (Kunal Ghosh)।

 

 

 

Previous articleজল্পনার অবসান, কলকাতার নতুন অধিনায়ক হলেন নীতিশ রানা
Next articleইনডোরে সংবর্ধনা: রাষ্ট্রপতির কাছে দরিদ্র মানুষের সাংবিধানিক অধিকার রক্ষার আর্জি মুখ্যমন্ত্রীর