২২ লাখি গাড়ি! বামপন্থীদের তোপের মুখে ‘বিলাসী শতরূপ’

শতরূপ ঘোষের ২২ লাখ টাকার বিলাসবহুল গাড়ি এবং কুণাল ঘোষকে অশালীন আক্রমণের ঘটনায় এবার সিপিএমের অন্দরেই তোপের মুখে পড়লেন শতরূপ ঘোষ। কসবা কেন্দ্রে ভোটে হারার রেকর্ড গড়া এই বাম নেতার বিলাসবহুল জীবনযাপন নিয়ে সোশ্যাল মিডিয়ায় রীতিমত শুরু হলো। বামপন্থী কর্মীরাই পরিবারের হোলটাইমারদের ব‌্যক্তিগত জীবন-যাপনের তথ‌্য তুলে শতরূপের বিলাসবহুল জীবনের কাহিনী উল্লেখ করে তুলোধনা করা হলো শতরূপকে। প্রশ্ন উঠতে শুরু করেছে আলিমুদ্দিনে বসে কমিউনিজমকে দূরে সরিয়ে নিজের বিলাসবহুল জীবনের কাহিনী যেভাবে শতরূপ তুলে ধরেছেন তা কিভাবে মেনে নেওয়া হচ্ছে দলের তরফে? শতরূপকে কটাক্ষ করে সোশ্যাল মিডিয়ায় বিমান বসুর উদাহরণ দিয়ে পারিবারিক সম্পত্তি ছেড়ে এসে কীভাবে পার্টির হোলটাইমার হয়ে জীবন কাটাচ্ছেন তাও উল্লেখ করেছেন অনেকে।

কুণাল ঘোষকে অশালীন আক্রমণ করা নিয়ে সোশ‌্যাল মিডিয়ায় স্বস্তিকা চৌধুরি নামে একজন লিখেছেন,‘‘শতরূপ টেস্ট টিউব বেবিদের অপমান করার অধিকার তোমায় কে দিল? কুণাল ঘোষের বক্তব্যের জবাব দিতে গিয়ে বামেদের আরও নিচে নামিয়ে দিলে।’’ শতরূপকে সিপিএমের মধ্যে যাঁরা সমর্থন করছেন, তাঁদের আক্রমণ করে বুধবারই ফেসবুকে অরিন্দম দীঘল লিখেছেন, ‘‘বুদ্ধবাবু, সূর্যবাবু, বিমানবাবুর খুব সহজ সরল জীবনযাত্রাকে গ্লোরিফাই করে বামপন্থার জয়গান করবো আবার একইসঙ্গে শতরূপ ঘোষ কেন দামী গাড়ি চড়বে না, সেই নিয়েও ডিফেন্ড করবো। এই লেভেলের হিপোক্রেসি সারা বিশ্বে বিরল।’’ অবশ‌্য সবাইকে ছাপিয়ে গিয়েছেন অতনু সিংহ। কবি সুকান্ত ভট্টাচার্যর কবিতার অংশ উল্লেখ করে ২২ লাখি গাড়ির পাশাপাশি শতরূপের বিয়ের ‘গ্রান্ড রিসেপশন, ব্রান্ডেড পোশাক ও আইফোন’ নিয়ে তীব্র কটাক্ষ করেছেন। লিখেছেন,‘‘বুদ্ধদেববাবুর ভক্ত শতরূপদের কাছে নাইটক্লাব-ডিস্কো-সহ কনজিউমারিস্ট লাইফস্টাইলই কালচার হয়ে গেছে সহজে।’’ শতরূপ-সায়ন-সহ সিপিএমের নয়া প্রজন্মের বিলাসবহুল লাইফস্টাইল নিয়ে কটাক্ষ করে প্রশ্ন তুলেছেন,‘‘কোন মুখে তাঁরা মার্ক্সস, লেনিন, স্তালিনের নাম আউড়ান?’’

২২ লাখি বিলাসবহুল গাড়ি নিয়ে শতরূপকে ঘিরে ট্রোলের মধ্যেই একাধিক প্রশ্ন উঠেছে।

*প্রথমত:* বাবা যদি টাকা দিয়ে কিনেও থাকেন, তা হলে গাড়ি নিয়ে তেল ভরে ঘুরে বেড়ানো, মেইনটেনেন্স সব মিলিয়ে মাসে কমপক্ষে ৩০ হাজার খরচ। একজন সর্বহারা পার্টির হোলটাইমার হয়ে শতরূপ এত টাকা পান কোথায়? কে জোগায়?

*দ্বিতীয়ত:* আর যদি বাবার খরচেই সবটা হয়ে থাকে, এতটা বিলাসিতা করে থাকতে পারেন, তা হলে হোলটাইমারের ভাতা নেন কেন?

সোশ‌্যাল মিডিয়ায় বীথিকা মন্ডল নামে একজন নাম না করে শতরূপকে কটাক্ষ করে লিখেছেন, ‘‘জীবনে একটাকাও রোজগার না করে ২২ লক্ষ টাকার গাড়ি কী করে কেনা সম্ভব? যদি কেউ জানান।’’ উর্বা চৌধুরি নিজের ফেসবুক ওয়ালে লিখেছেন, ‘‘নুনভাত আর কৃচ্ছসাধনের উল্টো যে ২২ লাখ হয় না- এটা গবেটরা ছাড়া সবাই বোঝে।’’ অবশ‌্য সংঘমিত্রা চক্রবর্তী সরাসরি আক্রমণ করে ফেসবুকে লিখেছেন, ‘‘শতরূপ ঘোষ সিপিএমের এই তরুণ তুর্কি, একাই দলটিকে শূন্যে রেখে দেওয়ার জন‌্য যথেষ্ট।’’ এখানেই শেষ নয়, তার আগেই গাড়ির সঙ্গে সেক্স টয় কেনা নিয়ে তীব্র কটাক্ষ করে ফেসবুকে সংঘমিত্রা লিখেছেন, ‘‘আমার বাবার বয়স ৭৩, আমার বাবা এতগুলো ফিক্সড ডিপোজিট প্রিম‌্যাচিওয়ার ভেঙে আমায় গাড়ি কিনে দিয়েছেন…. কারণ আমি একমাত্র সন্তান, বৈধ সন্তান… সেক্স টয় তো কিনিনি, গাড়ি কিনেছি….।’’

বামপন্থী অময় দেবরায় নামে এক ব্যক্তি তাঁর ফেসবুকের দীর্ঘ পোস্টে রীতিমতো তুলোধনা করেছেন শতরূপকে। লিখেছেন, ‘‘বাপের পয়সায় ২২ লক্ষ টাকার গাড়ি কিনে গর্বে বুক ফুলিয়ে প্রেস কনফারেন্স করার মত কুলাঙ্গার সন্তান যেন কোনওদিন না হতে হয়। ২২ লক্ষ টাকার গাড়ি কিনে…. কুলাঙ্গার কমিউনিস্ট যেন এই পোড়া দেশে কোনদিন না জন্মায়।’’ পরিচিত বামপন্থী সৌম‌্যশান্ত রিজওয়ান রক্ষিত লিখেছেন, ‘‘সোশ‌্যাল মিডিয়া প্ল‌্যাটফর্মে রিচ/ভিউ বাড়ানোর মত কাজকর্ম, মুখের ভাষা, আর কমিউনিস্ট পার্টির কাজ এক নয়।’’ সব মিলিয়ে ২২ লাখ টাকার গাড়ি কিনে নিজের বিলাসী জীবন যাপনের পরিচয় দিয়ে এবং আলিমুদ্দিনে বসে শতরূপ যেভাবে ডিফেন্ড করেছেন নিজেকে তাতে রীতিমতো ক্ষুব্ধ বামপন্থীরা।

আরও পড়ুন- মিছিল করার অধিকার আছে দা*ঙ্গার নয়, রামনবমী নিয়ে শুভেন্দুদের চরম হুঁশিয়ারি মমতার

Previous articleমিছিল করার অধিকার আছে দা*ঙ্গার নয়, রামনবমী নিয়ে শুভেন্দুদের চরম হুঁশিয়ারি মমতার
Next articleএবার লাল হলুদে ভাইজান! তাতছে ময়দান