শিবপুরের ঘটনায় ‘স্বস্তি’! জি২০ সম্মেলনে যোগ দিতে উত্তরবঙ্গে সস্ত্রীক রাজ্যপাল

জি২০ (G20) সম্মেলনে যোগ দিতে শনিবারই সস্ত্রীক উত্তরবঙ্গে এলেন রাজ্যপাল (Governor)। এদিন বাগডোগরা বিমানবন্দর (Bagdogra Airport) থেকে দার্জিলিঙের উদ্দেশে রওনা দেওয়ার আগে তিনি সাংবাদিকদের জানান, হাওড়া স্বাভাবিক গতিতে ফিরছে। রাস্তাঘাট, দোকানপাট সব খুলছে। সবসময় পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে। আগামী দিনে যাতে এই ধরনের ঘটনা না ঘটে, সেই দিকেও বিশেষ নজর দেওয়া হবে বলেও জানিয়েছেন রাজ্যপাল।

তবে এদিন হাওড়ার (Howrah) শিবপুরের ঘটনা নিয়ে কার্যত স্বস্তির সুর শোনা গেল রাজ্যপাল সি ভি আনন্দ বোসের গলায়। শনিবার দুপুরে সস্ত্রীক বাগডোগরা বিমানবন্দরে এসে পৌঁছন রাজ্যপাল বোস। সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে হাওড়ার ঘটনা নিয়ে মুখ খোলেন রাজ্যপাল। তিনি বলেন, হাওড়ার পরিস্থিতির দিকে কড়া নজর রয়েছে পুলিশের। ইতিমধ্যে রাজভবনেও তৈরি হয়েছে আলাদা সেল। আর সেখান থেকেই প্রতি মুহূর্তে শিবপুরের উপর নজর রাখা হচ্ছে। এলাকায় শান্তি ফেরাতে সবরকম পদক্ষেপ নেওয়া হয়েছে।

উল্লেখ্য, এবার জি-২০ সামিটে ভারত (India) সভাপতিত্ব করছে। ফলে দেশের বিভিন্ন রাজ্য এমনকী কেন্দ্রশাসিত অঞ্চলেও চলছে বৈঠক। এপ্রিল মাসেই রয়েছে ১৯টি বৈঠক। আর ১ এপ্রিল থেকে ৪ এপ্রিল পর্যন্ত পর্যটন কার্যসমূহের দ্বিতীয় পর্যায়ের বৈঠক রয়েছে শিলিগুড়িতে। আর সেই বৈঠকে যোগ দিতেই শনিবার দার্জিলিঙে পৌঁছলেন রাজ্যপাল।

আরও পড়ুন- হার দিয়ে আইপিএল-এর অভিআন শুরু কলকাতার, ডার্কওয়ার্থ লুইস পদ্ধতিতে ৭ রানে হার নাইট বাহিনীর

Previous articleপ্রয়াত রামকৃষ্ণ মিশনের ভাইস প্রেসিডেন্ট স্বামী প্রভানন্দ মহারাজ, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর
Next articleছাত্রযুবদের ব্যান্ড ”জয়ী”র সদস্যদের হাতে মমতার দেওয়া বাদ্যযন্ত্র তুলে দিলেন অরূপ