ছাত্রযুবদের ব্যান্ড ”জয়ী”র সদস্যদের হাতে মমতার দেওয়া বাদ্যযন্ত্র তুলে দিলেন অরূপ

ছাত্র ও যুবসমাজের গান ও রাজনীতির প্রতি আগ্রহ এতটাই মুগ্ধ করে মমতা বন্দ্যোপাধ্যায়কে যে তৃণমূল ছাত্রযুবদের নিয়ে ব্যান্ড তৈরি করতে বলেন নেত্রী। নাম দেন "জয়ী"

কেন্দ্রীয় বঞ্চনা, কেন্দ্রীয় এজেন্সির অপব্যবহার সহ একাধিক ইস্যুতে রেড রোডে আম্বেদকর মূর্তির পাদদেশে দু’দিন ধর্ণা দিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত বৃহস্পতিবার দ্বিতীয় দিনে সেই ধর্না মঞ্চে রাম-বাম-শ্যামের বিরুদ্ধে লড়াইয়ে প্রিয় নেত্রীর হাত শক্ত করতে যোগ দেয় যাদবপুর, প্রেসিডেন্সি, কলকাতা সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের পড়ুয়ারা। তাঁরা নিজেদের গানের মাধ্যমে সুর চড়ালেন কেন্দ্রের বিরুদ্ধে। তাঁদের গানের সঙ্গে গলা মেলান সঙ্গীতপ্রেমী নেত্রীও। দেন উৎসাহ।

ছাত্র ও যুবসমাজের গান ও রাজনীতির প্রতি আগ্রহ এতটাই মুগ্ধ করে মমতা বন্দ্যোপাধ্যায়কে যে তৃণমূল ছাত্রযুবদের নিয়ে ব্যান্ড তৈরি করতে বলেন নেত্রী। নাম দেন “জয়ী”। সিন্থেসাইজার, গিটার-সহ আরও বেশ কয়েকটি বাদ্যযন্ত্র তিনি কিনে দেবেন বলে জানান। মমতা বন্দ্যোপাধ্যায় ছাত্রযুবদের উদ্দেশ্যে বলেছিলেন, “তোরা গানের ব্যান্ড খোল,যা লাগবে আমি ব্যবস্থা করে দেবো…কিছু ইনস্ট্রুমেন্ট আমার কাছে আছে দিয়ে দেবো,আর বাকি কিনিয়ে দেবো। ব্যান্ডের নাম হবে জয়ী”।

আর সেই ঘোষণার ৪৮ ঘন্টা কাটতে না কাটতেই কথা রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস তৃণমূলের ছাত্রযুবদের ডেকে পাঠান তাঁর বিজয়গড়ের দলীয় অফিসে। তাঁদের হাতে তুলে দেন মমতা বন্দ্যোপাধ্যায়ের উপহার দেওয়া বাদ্যযন্ত্র। নেত্রীর স্বপ্নের ব্যান্ড তৈরী করার লক্ষ্যে খুব আনন্দের সঙ্গে সেগুলি গ্রহণ করেন তৃণমূলের একঝাঁক ছাত্রযুব। মমতা বন্দ্যোপাধ্যায়ের লড়াই-সংগ্রাম ও তাঁর সরকারের উন্নয়নের কথা এবার গানে গানে তুলে ধরতে নেত্রীর দেওয়া বাদ্যযন্ত্র নিয়ে কাজ শুরু করে দিল তৃণমূল ছাত্রযুবদের “জয়ী” ব্যান্ড।

আরও পড়ুন- প্রয়াত রামকৃষ্ণ মিশনের ভাইস প্রেসিডেন্ট স্বামী প্রভানন্দ মহারাজ, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

Previous articleশিবপুরের ঘটনায় ‘স্বস্তি’! জি২০ সম্মেলনে যোগ দিতে উত্তরবঙ্গে সস্ত্রীক রাজ্যপাল
Next articleআইএসএফের বৈঠক বিজেপি দফতরে! প্রকাশ্যে গোপন আঁতাঁত