সংসদের ভিতরে-বাইরে সরব তৃণমূল, ৩দিনের সফরে দিল্লি উড়ে গেলেন অভিষেক

শহিদ মিনারের সমাবেশ থেকেই মোদি সরকারের বিরুদ্ধে বাংলার প্রতি বঞ্চনা আর রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগে দিল্লি অচল করার ডাক দিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। রবিবার বিকেলে তিনদিনের সফরে দিল্লি (Delhi) উড়ে গেলেন তিনি।

বাংলার প্রতি কেন্দ্রের বঞ্চনা, কেন্দ্রীয় এজেন্সিগুলিকে রাজনৈতিক স্বার্থে ব্যবহার, রাহুল গান্ধীর (Rahul Gandhi) সাংসদ পদ খারিজ-সহ বিভিন্ন ইস্যুতে সরব হয়েছেন অভিষেক। তিনি বলেন, রাহুলের মন্তব্যকে তিনি সমর্থন করেন না। কিন্তু কোনও সম্প্রদায়কে অপমান করার অভিযোগে যদি রাহুল গান্ধীর সাজা ও সাংসদপদ খারিজ হতে পারে, তাহলে বাংলায় এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) ‘দিদি ও দিদি’ বলার জন্য তাঁর পদ খারিজ হবে না কেন? বীরবাহা হাঁসদাকে শুভেন্দু অধিকারী ‘জুতার তলায় রাখি’ বলার জন্য সাজা হবে না কেন? প্রশ্ন তুলে সরব হন তৃণমূল সাংসদ। এই নিয়ে দিল্লিতে গিয়েও আন্দোলনের ডাক দেন তিনি।

এদিকে, রাহুলের সাংসদ পদ খারিজ থেকে শুরু করে আদানি-কাণ্ড নিয়ে সংসদের ভিতরে-বাইরে ধর্না-বিক্ষোভ করছেন তৃণমূল সাংসদরা। এই পরিস্থিতিতে অভিষেকের রাজধানী যাত্রা অত্যন্ত তাৎপর্য বলে মনে করছে রাজনৈতিক মহল। তিনদিনের সফর সেরে আগামী ৫ এপ্রিল কলকাতায় তাঁর কলকাতায় ফেরার কথা। তৃণমূল সূত্রে খবর, দিল্লিতে অভিষেকের ঠাসা কর্মসূচি রয়েছে।

 

 

Previous article‘ব্যক্তিগত’ থাকবে প্রিয় কথোপকথন, নতুন ফিচার হোয়াটসঅ্যাপের!
Next articleকাশ্মীরের পর ‘কংগ্রেস ফাইলস’! ইউপিএ জমানার দুর্নীতি ফাঁস করতে নয়া কৌশল বিজেপির