নিয়োগ দু.র্নীতিতে গেরুয়া-যোগ, অয়নের একাধিক ফ্ল্যাটে বিনা ভাড়ায় থাকতেন বিজেপি নেতারা!  

সুমন করাতি, 

নিয়োগ দুর্নীতিতে নাম জড়িয়ে আপাতত জেল হেফাজতে অয়ন শীল (Ayan Seal)। তাঁর সঙ্গে শাসকদলের যোগ প্রমাণে উঠেপড়ে লেগেছে বিরোধীরা। কিন্তু নিজেদের পাতা ফাঁদেই এবার পড়ল গেরুয়া শিবির। সামনে এলো বিজেপির (BJP) সঙ্গে অয়ন শীলের সক্ষ্যতার প্রমাণ। নিয়োগ দুর্নীতিতে ED-র হাতে ধৃত হওয়া ওই ব্যক্তির আবাসনকে ভোটের কাজে ব্যবহার করেছিল বিজেপি। কিন্তু তার জন্য কোনও আর্থিক লেনদেন হয়নি।

অভিযোগ, ২০১৯-এর লোকসভা নির্বাচনের সময় অয়নের আবাসনের একাধিক ফ্ল্যাটে ‘পরিযায়ী‘ বিজেপি নেতারা এসে ছিলেন। সেখান থেকেই তাঁরা ভোট পরিচালনা করেন। কিন্তু সেই বাবদ কোনও ভাড়া মেটানো হয়নি। কারণ, অয়নের সঙ্গে স্থানীয় বিজেপি নেতাদের ‘সুসম্পর্ক‘ ছিল। এই অভিযোগ স্বীকার করেছেন স্থানীয় বিজেপি নেতা সুবীর নাগ (Subir Nag)। সেই সময় তিনিই ছিলেন জেলা সভাপতি ছিলেন। তিনি বলেন, ‘‘অয়ন শীল আমার পূর্ব পরিচিত। ভোটের সময় উনিই প্রস্তাব দিয়েছিলেন যে, ফ্ল্যাটগুলি যেন আমরা ব্যবহার করি। তাই কেন্দ্রীয় নেতৃত্বদের সেখান রাখা হয়েছিল। সেখানে অনেকেই যাতায়ত করতেন। তবে ভাড়া মেটানো হয়েছিল কি না, সে সব কথা এখন আর মনে নেই।‘‘ তবে, এরপরে সুবীরের সতর্ক ফুটনোট- ‘‘অয়নের কোনও কাজের সঙ্গে আমি জড়িত নই।‘‘

এলাকারই এক প্রবীণ বিজেপি কর্মী বলেন, ‘‘অনেক রাতেই নেতাদের সঙ্গে অয়নকে দীর্ঘসময় কাটাতে দেখেছি। কিন্তু বড় নেতারা যা অনুমোদন করতেন তা নিয়ে কর্মীদের কথা বলার সুযোগ কোথায়?‘‘ চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদারের (Asit Mahumder) অভিযোগ, লোকসভা ভোটের সময় কুলদীপ সিং-সহ বিজেপি নেতৃত্ব অয়নের বাড়িতে থেকে ভোটের কাজকর্ম করতেন। বিজেপির সঙ্গে অয়নের যথেষ্ট ঘনিষ্ঠতা ছিল আর আছেও। নিয়োগ দুর্নীতির ঘটনায় বিজেপি দলের সরাসরি যোগ রয়েছে বিজেপি আর সিপিএমের মদতেই অয়ন কাজ চালাত বলে তীব্র আক্রমণ করেন তৃণমূল বিধায়ক। নিয়োগ দুর্নীতি কাণ্ডে সরাসরি বিজেপির যোগ প্রকাশ্যে আসতেই অস্বস্তিতে গেরুয়া শিবির।

 

 

 

Previous articleদেবশ্রীকে বলতেই দিলেন না লকেট, বিজেপির সাংবাদিক বৈঠকে দুই সাংসদের মধ্যে তুমুল অ.শান্তি
Next articleজামিনের আবেদন খারিজ, আরও ২ সপ্তাহের জেল হেফাজতে মণীশ সিসোদিয়া