নিশীথ তদন্তে নথি দিচ্ছে না পুলিশ! আদালতে অভিযোগ সিবিআইয়ের

এমনকী, সিবিআই পুলিশের বিরুদ্ধেই আদালত অবমাননা মামলার অনুমতি চেয়েছে।

পুলিশ নথি না দেওয়া কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের উপর হামলার ঘটনার তদন্ত শুরু করা যাচ্ছে না।বিষয়টি নিয়ে মঙ্গলবার আদালতের দৃষ্টি আকর্ষণ করল সিবিআই। নথি হাতে না পাওয়ায় তদন্তও শুরু করা যাচ্ছে না বলে আদালতে স্পষ্ট জানিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।এমনকী, সিবিআই পুলিশের বিরুদ্ধেই আদালত অবমাননা মামলার অনুমতি চেয়েছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর উপর হামলার ঘটনায় সিবিআইকে তদন্তভার দিয়েছিলেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাই চট্টোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ।তাঁরা বলেছিলেন, নিরপেক্ষ তদন্তের জন্য সিবিআইকে দায়িত্ব দেওয়া হল। পুলিশকে সমস্ত নথি দেওয়ার নির্দেশ দিয়েছিল আদালত।

মঙ্গলবার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে সিবিআই জানিয়েছে, পুলিশ তাদের কোনও নথি দিচ্ছে না। ফলে তদন্ত শুরু করা যাচ্ছে না। পুলিশের বিরুদ্ধে আদালত অবমাননার মামলার করার অনুমতি চায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। ডিভিশন বেঞ্চ এই মামলা করার অনুমতি দিয়েছে। চলতি সপ্তাহে মামলার শুনানি হতে পারে।

গত ২৫ ফেব্রুয়ারি কোচবিহারের দিনহাটায় নিশীথের কনভয়ে হামলার অভিযোগ ওঠে। বিজেপির অভিযোগ, বোমা, গুলি এবং পাথর ছুড়ে হামলা চালানো হয়। স্থানীয় সূত্রে জানা গিয়েছিল, বুড়িরহাট এলাকায় তাঁর কনভয় পৌঁছলে একদল  তাঁকে কালো পতাকা দেখানো হয়। যার জেরে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। বিজেপির অভিযোগ ছিল, নিশীথের কনভয়ে হামলা আসলে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রীর মদতে হয়েছে। অন্য দিকে, পুরো ঘটনার দায় নিশীথের ঘাড়েই চাপিয়েছিলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী। দিনহাটার তৃণমূল বিধায়কের দাবি, সমাজবিরোধীদের দিয়ে নিশীথ এলাকা দখল করতে চেয়েছিলেন।

 

Previous articleধোনিকে বিশেষ সম্মান এমসিএ-এর, ওয়াংখেড়ের একটি আসনের নামকরণ করা হবে মাহির নামে
Next articleরামনবমীর মিছিলে অশান্তি, রাজ্যের কাছে রিপোর্ট তলব শাহের দফতরের