বিজেপি করলেই কড়কড়ে নোট! সেই লোভে শুভেন্দুদের দলে ছেলে, বি.স্ফোরক সুমিতের মা

রামনবমীর মিছিলে বন্দুক হাতে অশান্তি পাকায় উনিশ বছরের উৎশৃঙ্খল সুমিত। দাঙ্গা লাগানোর অপরাধে বিহারের মুঙ্গের থেকে গতাকে গ্রেফতার করে সিআইডি'র হাতে তুলে দেয় হাওড়া পুলিশের গোয়েন্দারা

মিলতো কড়কড়ে নোট! টাকার লোভেই বিজেপি করত ছেলে, পার্টির নেতারা যা বলতো অন্ধের মতো তা শুনতো। এমনই বিস্ফোরক প্রতিক্রিয়া দিলেন হাওড়া দাঙ্গাকাণ্ডে রিভলবার হাতে রামনবমীর মিছিলে যাওয়া সুমিতের সাউয়ের মা! সুমিতের সোমাদেবী স্পষ্ট জানিয়ে দিলেন, ছেলে বেকার, নগদ টাকার লোভে সে গেরুয়া শিবিরের হয়ে বিভিন্ন কর্মসূচিতেও যেত।

রামনবমীর মিছিলে বন্দুক হাতে অশান্তি পাকায় উনিশ বছরের উৎশৃঙ্খল সুমিত। দাঙ্গা লাগানোর অপরাধে
বিহারের মুঙ্গের থেকে গতাকে গ্রেফতার করে সিআইডি’র হাতে তুলে দেয় হাওড়া পুলিশের গোয়েন্দারা। আর ছেলের গ্রেফতারির পর সালকিয়ার শম্ভু হালদার লেনের বাড়িতে বসে সুমিতের মা সোমাদেবীর প্রতিক্রিয়া, “একুশের বিধানসভা ভোটের সময় থেকেই ছেলে বিজেপি করত। হাতে হাতে কড়কড়ে নোট মিলত, তাই দলের হয়ে নানা জায়গায় যেত ঝান্ডা লাগাতে, মিছিল করতে। সে দিনও পার্টির কথায় রামনবমীর মিছিলে গিয়েছিল। কিন্তু ওর হাতে বন্দুক এল কীভাবে, জানি না।’’ সুমিতের পরিবারে রয়েছেন বাবা-মা ও দুই বোন। বাবা চিন্টু সাউ পেশায় গাড়িচালক। সুমিত বেকার, মাঝেমধ্যে বাবার মালবাহী গাড়ির খালাসির কাজ করে। বিজেপি তাকে টাকার লোভে দেখিয়ে দলে টেনেছিল।

এদিকে পুলিশ সূত্রের খবর, সেদিন সুমিতের সঙ্গে শিবপুরের আরও কিছু কুখ্যাত দুষ্কৃতী রামনবমীর মিছিলে হাজির ছিল। সকলের কাছেই ছিল আগ্নেয়াস্ত্র। সকলেই বিজেপির সঙ্গে যুক্ত। অশান্তি পাকানোর নির্দেশ ছিল দলের তরফে। হিংসা লাগিয়েঅনেকেই ভিনরাজ্যে পালিয়েছে বলে তদন্তকারীদের দাবি। প্রত্যেকের খোঁজে তল্লাশি চলছে।

আরও পড়ুন- রা*মের নামে অ*স্ত্র প্রদর্শন বাংলার সংস্কৃতি নয়: অভিষেক

Previous articleরা*মের নামে অ*স্ত্র প্রদর্শন বাংলার সংস্কৃতি নয়: অভিষেক
Next articleদিল্লিকে ৬ উইকেটে হারাল গুজরাত, ম‍্যাচের সেরা সাই সুদর্শন