কলকাতা পুলিশের ট্রাফিক সত*র্কতায় ‘ওগো বধূ সুন্দরী’!

কলকাতা পুলিশের ফেস বুক পেজে একটা পোস্টার (Poster) দিয়েছে তারা। দেখা যাচ্ছে উত্তম কুমর বলছে, “বুঁদ হয়ে ডুবে যাও, দেখো চোখে চোখে সর্ষে ফুল”।

নাগরিক সচেতনতায় বিভিন্ন উপায় অবলম্বন করছে কলকাতা পুলিশ (Kolkata Police)। ট্রাফিক সচেতনায় কখন ব্যবহার করা হচ্ছে জনপ্রিয় ফিল্মের চরিত্র, কখনও কার্টুন। এবার ম*দ্যপান করে গাড়ি না চালানোর জন্য মহানায়ক উত্তম কুমারের অভিনীত শেষ ছবি ‘ওগো বধূ সুন্দরী’র জনপ্রিয় গান “এই তো জীবন”কে অন্যভাবে তুলে ধরে সচেতনতার বার্তা দিল কলকাতা পুলিশ (Kolkata Police)।

কলকাতা পুলিশের ফেস বুক পেজে একটা পোস্টার (Poster) দিয়েছে তারা। দেখা যাচ্ছে উত্তম কুমর বলছে, “বুঁদ হয়ে ডুবে যাও, দেখো চোখে চোখে সর্ষে ফুল”। এর উত্তরে ছবির চরিত্র লোলা দি অর্থাৎ মীণাক্ষি গোস্বামী বলেন, “চালিয়ে গাড়ি ফিরতে হবে বাড়ি, করো না এ ভুল”। তার উত্তরে মহানায়ক বলেন, “ড্রাইভার আছে সহায়”।

ড্রিঙ্ক অ্যান্ড ড্রাইভে নিষেধ করতে এই অভিনব উদ্যোগ কলকাতা পুলিশের। মদ্যপান করে গাড়ি চালানো নয়- এই বার্তা দিতেই মহানায়কের ছবির ক্লিপিংস ব্যবহার করে পোস্টার করেছে তারা। এর আগেও ফেলুদা-লালমোহন বাবু থেকে শুরু করে অনেক জনপ্রিয় চরিত্রকে ব্যবহার করেছে কলকাতা পুলিশ (Kolkata Police)। এবার নিয়মভঙ্গকারীদের মহানায়ক কতটা আইন মানাতে পারেন সেটাই দেখার।

 

Previous articleমুখোমুখি যু*দ্ধে শাহরুখ-সলমান, সিদ্ধার্থের পরিচালনাতেই ‘টাইগার ভার্সেস পাঠান’!
Next articleআজ ইডেনে নামছে কেকেআর, আইপিএল-এর জন‍্য বিশেষ পরিষেবা কলকাতা মেট্রো রেলের