কো. ভিড মোকাবিলায় তৎপর রাজ্য ! ফের মকড্রিলের ঘোষণা কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর

সং*ক্রমনের গুরুত্ব বুঝে শুক্রবার দেশের সব রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের স্বাস্থ্যমন্ত্রীদের সঙ্গে জরুরি বৈঠক করেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্য(Mansukh Mandavya)।

দেশজুড়ে ঊর্ধ্বমুখী কো. ভিড গ্রাফ, চিন্তায় রাজ্য- কেন্দ্র। পরিসংখ্যানের দিকে লক্ষ্য দিয়ে তৎপর হল পশ্চিমবঙ্গ সরকার (Government of West Bengal)। রাজ্যে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়তে থাকলে কীভাবে তার মোকাবিলা করা হবে, হাসপাতালগুলিতে চিকিৎসার পরিকাঠামো ঠিক কী অবস্থায় রয়েছে, সব কিছুই খতিয়ে দেখতে শুরু করেছে রাজ্য স্বাস্থ্য দফতর(Health Department of West Bengal)। অন্যদিকে সংক্রমনের গুরুত্ব বুঝে শুক্রবার দেশের সব রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের স্বাস্থ্যমন্ত্রীদের সঙ্গে জরুরি বৈঠক করেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্য(Mansukh Mandavya)।

কো*ভিড পরিস্থিতি পর্যালোচনার পাশাপাশি হটস্পট চিহ্নিত করা এবং পরীক্ষার সংখ্যা বাড়ানোর নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। বৈঠকে তিনি আগামী ১০ ও ১১ এপ্রিল দেশ জুড়ে মক ড্রিল করার কথা জানান। সেইসঙ্গে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীদের হাসপাতালে গিয়ে সরেজমিনে পরিস্থিতি খতিয়ে দেখার কথাও জানান মন্ত্রী। কেন্দ্রীয় সরকারের তথ্য ও পরিসংখ্যান বলছে গত এক সপ্তাহে দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা প্রায় তিনগুণ বেড়েছে। এক সপ্তাহে সক্রিয় রোগীর সংখ্যা ২৫ হাজার ছাড়িয়েছে । গত ২৪ ঘণ্টায় গোটা দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৫০ জন। বৃহস্পতিবার এই সংখ্যা ছিল ৫ হাজার ৩৩৫। একদিনে আক্রান্তের হার বেড়েছে ১৩ শতাংশ, মৃত্যু হয়েছে ১৪ জনের। কোভিড সংক্রমণের শীর্ষে রয়েছে মহারাষ্ট্র,দ্বিতীয় স্থানে রয়েছে দিল্লি। বাংলায় পরিস্থিতি নিয়ন্ত্রণের মধ্যেই আছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

 

Previous articleসংসদে প্রশ্নবা.ণের পর গিরিরাজকে পর পর ২টি ‘পত্রাঘাত’ তৃণমূলের
Next articleকেন সরে গেলেন আইপিএল থেকে, অবশেষে জানালেন শাকিব