মুখ্যমন্ত্রী নির্দেশের পরেই বর্ধিত পার্কিং ফি প্রত্যাহার করল KMC

মুখ্যমন্ত্রীর নির্দেশের পরেই বর্ধিত পার্কিং ফি প্রত্যাহার করল কলকাতা পুরসভা। শুক্রবার, রাত ৯টা নাগাদ কলকাতা পুরসভার তরফে নির্দেশিকা জারি করের মিউনিসিপ্যাল কমিশনার। সেই নির্দেশিকা অনুযায়ী, ১ এপ্রিল থেকে বর্ধিত পার্কিং ফি লাগু করা হয়েছিল, তা প্রত্যাহার করা হল। পরবর্তী নির্দেশিকা জারি না হওয়া পর্যন্ত পুরনো রেটেই পার্কিং ফি (Parking Fee) নেওয়া হবে।

কলকাতার পুরসভায় ‘পার্কিং ফি’ (Parking Fee) বৃদ্ধি হচ্ছে, তা জানতেন না মুখ্যমন্ত্রী। সাধারণ মানুষের উপর এই ধরনের চাপ মমতা বন্দ্যোপাধ্যায় চান না। মেয়রকে তিনি জানিয়ে দিয়েছেন, পুরসভা যেন এই সিদ্ধান্ত প্রত্যাহার করে। শুক্রবার, বিকেলে সাংবাদিক বৈঠককে একথা জানান তৃণমূলের (TMC) রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। তিনি বলেন, ‘‘অভিষেক বন্দ্যোপাধ্যায় বিষয়টি নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে কথা বলেছেন। মুখ্যমন্ত্রীর এটা স্পষ্ট সিদ্ধান্ত যে, এই ফি বৃদ্ধি তাঁর অনুমতি বা অনুমদন সাপেক্ষে হয়নি। তাঁরা জানতেন না এই ধরনের একটা চাপ মানুষের উপর চাপিয়ে দেওয়া হচ্ছে। সিদ্ধান্ত যে স্তরে বা যাঁরাই নিয়ে থাকুন, সরকার বা দল অনুমোদন করে না। মুখ্যমন্ত্রীর নীতি আমজনতার ওপর যেন চাপ না বাড়ানো হয়। মেয়রকে মুখ্যমন্ত্রী জানিয়ে দিয়েছেন, পুরসভা যেন এই সিদ্ধান্ত প্রত্যাহার করে। মেয়রকে মুখ্যমন্ত্রী ও দলের শীর্ষ নেতৃত্বের তরফে এই বার্তা দিয়ে দেওয়া হয়েছে।‘‘

এরপরে বর্ধিত পার্কিং ফি প্রত্যাহার করে নেওয়ার জন্য কেএমসিকে ধন্যবাদ জানিয়ে তৃণমূলের তরফে টুইট করা হয়। রাত নটা নাগাদ নির্দেশিকা জারি করে পুরসভা জানিয়ে দিল, আগের পার্কিং ফি বহাল থাকছে। বর্ধিত হারে পার্কিং ফি নেওয়ার নির্দেশ প্রত্যাহার করা হল।

আরও পড়ুন- লাফিয়ে বাড়ছে দেশের কো.ভিড সংক্রমণ! উদ্বেগে স্বাস্থ্যমন্ত্রক

 

Previous articleহারমোনিয়ামের ‘হারমোনিতে’ পাকড়াশী এন্ড কোম্পানির শতবর্ষ, সুরেলা সফরে ঐতিহ্যের মেলবন্ধন!
Next articleহায়দরাবাদকে ৫ উইকেটে হারাল লখনৌ, ব‍্যাটে-বলে দুরন্ত ইনিংস ক্রুনাল পান্ডিয়ার