কোচবিহারে লোকালয়ে ঢুকে তা.ণ্ডব জোড়া বাইসনের, মৃ.ত ১

কোচবিহারে ফের বাইসনের তাণ্ডব! জলদাপাড়ার জঙ্গল থেকে কোচবিহারের হাঁড়িভাঙায় লোকালয়ে ঢুকে তাণ্ডব চালাল জোড়া বাইসন। স্থানীয় সূত্রে খবর বাইসনের তাণ্ডবে মৃত্যু হয়েছে ১ গ্রামবাসীর। আহত হয়েছেন আরও ৫ জন। শনিবারের সকালের ঘটনা। মৃতের নাম বীরেন বর্মন। আহতরা কোচবিহার মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

স্থানীয় সূত্রে খবর শনিবার সকালে কোচবিহারের হাঁড়িভাঙায় লোকালয়ে ঢুকে তাণ্ডব শুরু করে দুটি বাইসন।প্রথমে ভুট্টাক্ষেতে ও পরে এলাকার বিভিন্ন বাড়িতে ঢুকে তাণ্ডব চালায় বাইসনগুলি। একের পর এক জমির ফসল নষ্টের পাশাপাশি লোকালয়ে ঢুকে কয়েকটি কাঁচা বাড়ি ভাঙে বলেও অভিযোগ। ভোরবেলা ফুল তুলতে গিয়ে দামাল বাইসনের সামনে পড়ে যান এলাকার এক বাসিন্দা। মৃত বীরেন বর্মন (৫৮) হাঁড়িভাঙার বাসিন্দা।

এই ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। শেষপর্যন্ত বাইসন ২টিকে কাবু করতে ঘুমপাড়ানি গুলি ছোঁড়েন বনকর্মীরা। কয়েক ঘন্টার প্রচেষ্টায় বাইসন দুটিকে কাবু করা হয়। যদিও এই দুটি বাইসন কোথা থেকে এসেছে তা এখনও পর্যন্ত জানা যায়নি। মৃতের পরিবারকে ৫ লক্ষ টাকা আর্থিক সাহায্য এবং জখমদের চিকিৎসার খরচ বহন করা হবে বলে জানিয়েছে বন দফতর।

আরও পড়ুন- নয়া রেকর্ড! ২০ হাজার কোটি টাকারও বেশি টাকা ঋণ স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের

Previous articleস্লোগানেও বারবার জার্সির রং বদল! “রামরেড” তত্ত্বকে প্রতিষ্ঠা দিতে মরিয়া শুভেন্দু
Next articleদ্বিতীয় হার মুম্বই ইন্ডিয়ান্সের, শনিবারের হাইভোল্টেজ ম‍্যাচে রোহিতদের ৭ উইকেটে হারাল চেন্নাই