৫০ হাজার লোক, ১ কোটি চিঠি নিয়ে দিল্লি যাব: বকেয়া আদায়ে হুঙ্কার অভিষেকের

বার বার চিঠি লিখে প্রতিনিধি দল পাঠিয়েও বাংলার আবেদন গ্রাহ্য করেনি কেন্দ্রীয় সরকার(Central Govt)। ১০০ দিনের কাজে বাংলার গবির মানুষের অধিকারের টাকা আদায়ে এবার বড়সড় কর্মসূচি ঘোষণা করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhisekh Banerjee)। শনিবার আলিপুর দুয়ারে তৃণমূলের জনসভায় উপস্থিত হয়ে বুথ সভাপতিদের দায়িত্ব দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। ঘোষণা করে দিলেন ১০০ দিনের কাজে কেন্দ্রের বঞ্চনার শিকার হওয়া ১ কোটি সাধারণ মানুষের বাড়ি বাড়ি গিয়ে চিঠি ও সই সংগ্রহের। ১৬ তারিখ থেকে শুরু হবে এই কর্মসূচি। ১ মাস পর ৫০ হাজার বঞ্চিত মানুষ ও ১ কোটি চিঠি নিয়ে দিল্লি যাবেন অভিষেক। এই চিঠি দেওয়া হবে প্রধানমন্ত্রীর দফতর ও কেন্দ্রীয় গ্রামোন্নয়ন দফতরে।

শনিবার আলিপুরদুয়ারে তৃণমূলের জনসভা থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, “গায়ের জোরে খেটে খাওয়া মানুষের টাকা আটকে রেখেছে কেন্দ্রীয় সরকার। দাবি আদায়ে আমাদের নেত্রী ২ দিন ধর্নায় বসেছিলেন। ৫ তারিখ আমরা গিরিরাজের সঙ্গে দেখা করতে যাই, দেখা পাইনি। ওরা শুধুমাত্র বাংলার টাকা আটকে রেখেছে। আমরাও টাকা আদায়ে যতদুর যাওয়ার দরকার যাবো। খেটে খাওয়া মানুষের টাকা ছিনিয়ে আনব।” একইসঙ্গে অভিষেক বলেন, “এই বিজেপিকে আপনারা ৫ টা আসন দিয়েছিলেন আলিপুরদুয়ারে। যাদের জিতিয়েছিলেন তারা লিখে বলছে বাংলার টাকা বন্ধ করতে হবে। বিধানসভায় হেরে এরা হাত ধুয়ে প্রতিশোধ নিতে লেগেছে। হার সহ্য করতে পারছেন না। কেন্দ্রের সরকার চলছে ইডি সিবিআইয়ের জোরে। আপনারা সিবিআই ইডি করুন ১০০ দিনের কাজে, দোষীদের জেলে পুরুন কিন্তু গবিবের টাকা দিন। আপনাদের লড়াই তৃণমূলের সঙ্গে। আমাদের সঙ্গে লড়ুন। কিন্তু গরিব মানুষকে কষ্ট দিলে আমরা ছাড়বো না। যতদুর যেতে হয় যাবো। এই লড়াই দিল্লিরে বুকে আরও তীব্রতর করব।”

এরপরই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ঘোষণা করেন, “তৃণমূলের জেলাস্তরের সকল নেতা ও বুথ সভাপতিদের নুরোধ করব প্রতি বুথে ১০০ দিনের কাজে কেন্দ্রীয় সিদ্ধান্তে যারা অবহেলিত তাদের তালিকা তৈরি করুন। মানুষের কাছে যান তাদের দিয়ে চিঠি তৈরি করুন। ১৬ এপ্রিল থেকে এই কর্মসূচি ঘোষণা করলাম আমি। ১ কোটি ৩৮ লক্ষ পরিবার ১০০ দিনের কাজে নিজের নাম নথিভুক্ত করেছে। মোট সংখ্যাটা ২ কোটি ৬২ লক্ষ। এই মানুষের কাছে যেতে হবে। বঞ্চিতদের দিয়ে চিঠি তৈরি করিয়ে রাখুন। এরপর আমার প্রতিনিধি আপনাদের কাছে যাবে ওই চিঠি আনতে। ১ মাস পরে ওই ১ কোটি চিঠি ও ৫০ হাজার বঞ্চিত মানুষকে নিয়ে আমি দিল্লিতে যাব। দেখব কেন্দ্র কতদিন কান বন্ধ করে রাখে। ১০০ দিনের টাকা আমি ছিনিয়ে আনব।” একইসঙ্গে অভিষেক আরও যোগ করেন, আমাদের সৌজন্যতা, আমাদের দুর্বলতা নয়। দিল্লির বুকে বৃহত্তর আন্দোলন হবে। ১ বছর ধরে আমরা অপেক্ষা করছি আর নয়, দিল্লি স্তব্ধ করে আমরা ছাড়ব। তোমার মন্ত্রক চলতে দেব না।”

Previous articleহাঁসখালি শুট*আউট কা*ণ্ডে গ্রেফ*তার চায়ের দোকানের মালিক
Next articleকামারহাটি পুরসভার সমবায় নির্বাচনকে ঘিরে তুলকা*লাম