একদিনের বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম‍্যাচ হওয়ার ক্ষেত্রে এগিয়ে কলকাতা-চেন্নাই : রিপোর্ট

এদিন এই নিয়ে আইসিসির এক কর্তা বলেন,"ভারতীয় ক্রিকেট বোর্ড বা ভারত সরকার পছন্দ করার সুযোগ দেবে কি না জানা নেই।

অক্টোবরে ভারতের মাটিতে বসতে চলেছে একদিনের বিশ্বকাপের আসর। আর ভারত-পাকিস্তান ম‍্যাচ পাওয়ার ক্ষেত্রে এগিয়ে কলকাতার ইডেন গার্ডেন্স, চেন্নাই-এর চিদম্বরম। এমনটা জানাল সর্বভারতীয় এক সংবাদসংস্থা। তাদের খবর অনুযায়ী, ভারতে একদিনের বিশ্বকাপ খেলতে দল পাঠাতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের আপত্তি না থাকলেও, শহর নিয়ে পছন্দ-অপছন্দ ব‍্যাপার রয়েছে তাদের। আর সেক্ষেত্রে পিসিবির পছন্দের শহরে মধ‍্যে রয়েছে কলকাতা এবং চেন্নাই। ভারতের ১২টি শহরে হবে এক দিনের বিশ্বকাপের ম্যাচগুলি। আর সূত্রের খবর, সব শহরে দল পাঠাতে রাজি নয় পাকিস্তান ক্রিকেট বোর্ড। লিগ পর্বের ম্যাচগুলির জন্য পিসিবি কর্তারা আইসিসির কাছে তাঁদের পছন্দের কথা জানিয়েছেন। জানা যাচ্ছে, লিগ পর্বের ম‍্যাচ খেলতে কলকাতা এবং চেন্নাইয়ের কথা বলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সূত্রের খবর,এশিয়া কাপ আয়োজন এবং একদিনের বিশ্বকাপে অংশগ্রহণ করা নিয়ে আইসিসির কর্তাদের সঙ্গে বেশ কিছু দিন ধরে আলোচনা চালাচ্ছেন পিসিবি চেয়ারম্যান নাজম শেঠি।

এদিন এই নিয়ে আইসিসির এক কর্তা বলেন,”ভারতীয় ক্রিকেট বোর্ড বা ভারত সরকার পছন্দ করার সুযোগ দেবে কি না জানা নেই। সুযোগ থাকলে ভারতের দু’টি শহরে বিশ্বকাপের লিগ পর্বের ম্যাচগুলি খেলতে চায় পাকিস্তান। অতীত অভিজ্ঞতার ভিত্তিতে কলকাতা এবং চেন্নাইয়ে খেলতে তারা সব থেকে স্বচ্ছন্দ বলে জানিয়েছে।” সূত্রের খবর, এই দুই শহরকে বেছে নেওয়ার কারণ হিসাবে পিসিবি কর্তাদের দাবি এই দু’শহরের আতিথেয়তায় সব থেকে খুশি পাকিস্তানের ক্রিকেটাররা। তবে নক আউট পর্বের ম্যাচের কেন্দ্র নিয়ে অবশ্য পাকিস্তানের ক্রিকেট কর্তারা কোনও পছন্দের কথা জানাননি।

পাকিস্তানে এশিয়া খেলতে ভারতের না যাওয়ার কথা ইতিমধ্যে জানিয়েছে বিসিসিআই। তারপরই পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে বলা হয় ভারত এশিয়া কাপ খেলতে না গেলে ভারতে একদিনের বিশ্বকাপ খেলতে আসবে না পাকিস্তান। তবে এরপরই খবর ছড়ায় বিশ্বকাপের ম্যাচগুলি বাংলাদেশের মাটিতে খেলতে চায় পাকিস্তান। তবে সেই দাবি খারিজ করে দিয়েছেন পিসিবি চেয়ারম্যান। নাজম শেঠি জানিয়েছিলেন, এমন কোনও অনুরোধ তাঁরা করেননি আইসিসিকে।

আরও পড়ুন:রিঙ্কুর ইনিংসে মজে প*র্ন অভিনেত্রী, সোশ্যাল মিডিয়ায় দিলেন বিশেষ বার্তা

 

Previous article‘রাজ্যে অ.শান্তি ছড়িয়ে উন্নয়ন আটকে দেওয়ার চেষ্টা’! বিজেপিকে কড়া আ.ক্রমণ শশী পাঁজার
Next articleমুখ্যসচিবের সঙ্গে বৈঠকেও মিলল না রফাসূত্র! আগামী দিনে কী পদক্ষেপ কুড়মিদের