এবার কাতার বিশ্বকাপে খেলা অজি স্ট্রাইকার মোহনবাগানে!

ভারতসেরা হওয়ার পর পরই আরও বড় লক্ষ্য নিয়ে আসরে নেমেছে মোহনবাগান। মেরিনার্স কর্তাদের লক্ষ্য একজন আদর্শ স্ট্রাইকার। ২০২২ কাতার বিশ্বকাপ খেলেছেন অস্ট্রেলীয় স্ট্রাইকার জেসন কামিংস। তাঁকে পাওয়ার টার্গেট নিয়ে ঝাঁপিয়েছে সবুজ মেরুন।জানা গিয়েছে, অজি বিশ্বকাপারের সঙ্গে কথাবার্তা অনেক দূর এগিয়ে গিয়েছে।সূত্রের খবর, গত কয়েক সপ্তাহ ধরে তাঁর এজেন্টের সঙ্গে বাগান কর্তাদের বেশ কয়েক বার কথাবার্তা হয়েছে।যদিও এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।তবে কথাবার্তা ইতিবাচকই হয়েছে।
মোহনবাগানের টুইটারে কামিংসের একটি ছবি প্রকাশ করা হয়েছে। সেটাও আবার সবুজ মেরুন জার্সিতে এবং সেখানে শিরোনাম দেওয়া হয়েছে “আসছে! কামিংস আসছে!”। জানা গিয়েছে, ট্রান্সফার ফি এবং মাইনে সমেত মোট ১১ কোটি টাকা খরচ হবে মোহনবাগানের এই ফুটবলারকে আনতে। তবে শুধুমাত্র মোহনবাগান নয়, আসরে নেমেছে মুম্বাই সিটি এফসিও। জেসনকে পেতে চায় তারাও।তবে মোহনবাগান অনেকটাই এগিয়ে। টুইটারে এই ছবি প্রকাশ হতেই ঝড় উঠেছে সমর্থকদের মধ্যে। শেষ মরশুমে মোহনবাগান আইএসএল জিতলেও তাদের কোনও পেশাদার স্ট্রাইকার ছিল না। দিমিত্রি পেত্রাতোসকে আনা হয়েছিল সেন্টার ফরোয়ার্ড হিসেবে এবং উইথড্রইং ভূমিকায়। তার থেকেও দারুণ সাফল্য পেয়েছে ক্লাব, ১১ গোল করে তিনি আইএসএলের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা।

স্প্যানিশ কোচ হুয়ান ফেরান্ডো আর কোনও ঝুঁকি নিচ্ছেন না। দলের আক্রমণে ঝাঁঝ বাড়াতে তাই তিনি কোনও সাধারণ স্ট্রাইকার নয়, সম্প্রতি বিশ্বকাপ খেলা স্ট্রাইকার জেসন কামিংসকেই টার্গেট করেছেন। জেসন অস্ট্রেলিয়া এবং স্কটল্যান্ড দুই দেশের জাতীয় দলেই খেলেছেন। তার বাবা একজন স্কটিশ এবং মা অস্ট্রেলীয়। তার জন্ম, ফুটবল শিক্ষা সবই স্কটল্যান্ডে।
অনূর্ধ্ব-১৯, অনূর্ধ্ব-২১ দলে খেলার পাশাপাশি স্কটল্যান্ডের জাতীয় দলের হয়েও খেলেছেন এক বছর। রেঞ্জার্স, ডান্ডির মতো বিখ্যাত স্কটিশ ক্লাবে তিনি খেলেছেন। এমনকি তিনি বর্তমান প্রিমিয়ার লিগ খেলা ক্লাব নটিংহ্যম ফরেস্টেও খেলেছেন। বিশ্বকাপে স্কটল্যান্ডের ২০১৯ সালে অস্ট্রেলিয়ার হয়ে খেলার সিদ্ধান্ত নেন।
২০২২-এ কামিংস অস্ট্রেলিয়ার জাতীয় দলে নির্বাচিত হন। কাতার বিশ্বকাপে অস্ট্রেলিয়ান স্কোয়াডেও ছিলেন তিনি। ফ্রান্সের বিপক্ষে প্ৰথম ম্যাচেই পরিবর্ত হিসাবে ৫৬ মিনিটে মাঠে নেমেছিলেন। বর্তমানে কামিংস খেলেন ‘এ’ লিগের সেন্ট্রাল কোস্ট মেরিনার্স-এর হয়ে। গত সিজনে সেন্ট্রাল কোস্টের হয়ে ২৬ গোল করে লিগের অন্যতম সেরা স্কোরারও হয়েছিলেন তিনি। ২৮ বছরের তারকা স্কটিশ এবং অস্ট্রেলিয়ান ফুটবল লিগে ১১৬ গোল করে ফেলেছেন।

 

Previous articleদুর্নীতি থেকে বঞ্চনা: কড়া আ.ক্রমণ তৃণমূলের! বিজেপির ‘বাড়বাড়ন্তে’ মোদি-শাহের জবাব তলব
Next articleSDPO-র সঙ্গে ব*চসা, পুলিশি নিষে*ধাজ্ঞা অমান্য করে বিত*র্কে শান্তনু ঠাকুর!