শুভমনের ব্যাটে ভর করে ফের জয়ে ফিরল গুজরাট,৬ উইকেটে হারালো পাঞ্জাবকে

বলা যেতে পারে শুভমনের কাঁধে ভর করেই পাঞ্জাবের বিপক্ষে ম্যাচ জিতল গুজরাট।

ফের জয়ের রাস্তায় ফিরল গুজরাট। বৃহস্পতিবার আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে গুজরাট টাইটান্স ৬ উইকেটে হারালো পাঞ্জাব কিংসকে । গুজরাটের হয়ে দুরন্ত ব্যাট করলেন শুভমন গিল। তার ব্যাট থেকে এল মূল্যবান ৬৭ রান। ৪৯টি বলে ৭টি চার ও একটি ছয়ের সাহয্যে তিনি এই রান করেন। বলা যেতে পারে শুভমনের কাঁধে ভর করেই পাঞ্জাবের বিপক্ষে ম্যাচ জিতল গুজরাট।

পাঞ্জাবের হয়ে একমাত্র বেশি রান করেন শর্ট। তাঁর ব্যাট থেকে এসেছে ৩৬ রান। বাকিরা শুধুই এসেছেন আর গিয়েছেন। নির্ধারিত ২০ ওভারে মাত্র ৮ উইকেট হারিয়ে শেষ পর্যন্ত শিখর ধাওয়ানের দল ১৫৪ রানের টার্গেট খাড়া করে গুজরাটের সামনে। গুজরাট ১৯.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়।
গুজরাটের কাছে ম্যাচ হেরে কার্যত বেশ চাপে পড়ে গেল ধাওয়ানের পাঞ্জাব। লিগ টেবিলে তাঁদের অবস্খান ছয় নম্বরে। অন্য দিকে ম্যাচ জিতে গুজরাট টাইটান্স উঠে এল তিন নম্বরে।
আপাতনিরীহ একটা ম্যাচেও শেষ দিকে বিরাট নাটক দেখা গেল। শেষ ওভারে জিততে গুজরাটের দরকার ছিল ৭ রান। স্যাম কারেনের প্রথম বলে এক রান নেন মিলার। দ্বিতীয় বলে জমে যাওয়া শুভমনের অফস্টাম্প উড়িয়ে দেন কারেন। পরের দু’টি বলে দু’টি রান হয়। শেষ পর্যন্ত ২ বলে চার রান দরকার ছিল। কিন্তু মাথা ঠান্ডা রেখে গুজরাতকে আরও একটি ম্যাচে জেতালেন রাহুল তেওটিয়া।
তবে গুজরাটের জয়ের আসল কাণ্ডারি শুভমনই। তিনি রান পেলে গুজরাট হেরেছে এমন ঘটনা খুব কমই দেখা গিয়েছে। এ দিনও ঋদ্ধিমান সাহাকে নিয়ে শুরুটা ভালই করেছিলেন তিনি। পাওয়ার প্লে-তে যতটা সম্ভব বেশি রান তুলে নেওয়ার লক্ষ্য ছিল গুজরাটের। সেই লক্ষ্যে সফল হয় তারা। ঋদ্ধিমানকে হারালেও প্রথম ৬ ওভারে ৫৬ রান উঠে যায়।

 

Previous articleলখনৌর বুকে ধ্রুপদী লয়, উদযাপিত হল বাংলার নববর্ষ ‘উত্তরী ধ্রুব’ !
Next articleরাত পোহালেই পহেলা বৈশাখ, চূড়ান্ত প্রস্তুতি ঢাকার চারুকলা কেন্দ্রে