ম.দমুক্ত বিহারে ফের মৃ.ত্যু মিছিল, বিষম.দ প্রাণ কাড়লো ২২ জনের, আশঙ্কাজনক ৫০

মদমুক্ত ঘোষণা করা হয়েছে বিহারকে(Bihar)। তবে মদ খাওয়ায় খামতি নেই। রমরমিয়ে চলছে চোলাইয়ের কারবার। যার জেরেই ফের বিহারে শুরু হলো মৃত্যু মিছিল। মতিহারি জেলার একধিক গ্রামে বিষমদ(Hooch) খেয়ে মোট ২২ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। গুরুতর অসুস্থ ৫০ জনকে বিভিন্ন হাসপাতালে ভরতি করা হয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা স্থানীয় প্রশাসনের।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মতিহারি জেলার পাহাড়পুর, লক্ষ্মীপুর, হারসিদ্ধি-সহ একাধিক গ্রামে বিষমদ পান করে অসুস্থ হন অসংখ্য মানুষ। জায়গাগুলি বিহারের রাজধানী পটনা থেকে প্রায় ১৫০ কিমি দূরে অবস্থিত। শুক্রবার লক্ষ্মীপুরে বিষমদ খেয়ে অসুস্থ হওয়ার ঘটনা সামনে আসে। এরপর ওই এলাকা-সহ একাধিক গ্রাম থেকে মৃত্যু ও অসুস্থ হওয়ার ঘটনা সামনে আসে। শনিবার পর্যন্ত ২২ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। অসুস্থ ৫০ জনকে আশঙ্কাজনক অবস্থায় একাধিক হাসপাতালে ভরতি করা হয়েছে। মৃতের সংখ্যা সবচেয়ে বেশি তুরকাউলিয়া গ্রামে। সেখানে ১১ জনের মৃত্যু হয়েছে।

এদিকে পুলিশ ঘটনার তদন্তে নেমেছে। এই ঘটনার পর বিশেষ কমিটি গঠন করেছে। ওই কমিটিতে রয়েছেন উচ্চপদস্থ পাঁচ জন পুলিশ আধিকারিক। দলটি ইতিমধ্যে গ্রামগুলিতে পৌঁছেছে বলেও জানা গিয়েছে। অন্যদিকে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে নিশানা করে ইতিমধ্যেই তির ছুঁড়তে শুরু করেছেন বিরোধীরা।

Previous articleEntertainment : বছরের পয়লাতেই ‘জোড়া’ সুখবর শোনালেন দেব!
Next articleভারত-বাংলাদেশের যৌথ উদ্যোগে নয়াদিল্লিতে শুরু  বাংলা উৎসব