সম্প্রচারকারী চ‍্যানেলকে কয়েক কোটি টাকা ছাড় বিসিসিআইয়ের

বিসিসিআইয়ের তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে," বিসিসিআই-মিডিয়া চুক্তি অনুযায়ী ২০১৮ সালের ৫ এপ্রিল স্টারের সঙ্গে ঘরোয়া ও আন্তর্জাতিক ম্যাচ মিলিয়ে ১০২টি ম্যাচ সম্প্রচারের চুক্তি হয়েছিল।

সম্প্রচারকারী চ‍্যানেল স্টারকে ৭৮ কোটি ৯০ লক্ষ টাকা ছাড় দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। এদিন এমনটাই বিবৃতি দিয়ে জানিয়েছে বিসিসিআই। জানা যাচ্ছে, চুক্তির থেকে একটি ম্যাচ বেশি সম্প্রচারিত হওয়ায় ১৩৯ কোটি টাকা ছাড়ের আবেদন করেছিল স্টার। কিন্তু সেই আবেদন পুরোপুরি না মানলেও, কিছুটা মেনে নেয় বিসিসিআই।

বিসিসিআইয়ের তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে,” বিসিসিআই-মিডিয়া চুক্তি অনুযায়ী ২০১৮ সালের ৫ এপ্রিল স্টারের সঙ্গে ঘরোয়া ও আন্তর্জাতিক ম্যাচ মিলিয়ে ১০২টি ম্যাচ সম্প্রচারের চুক্তি হয়েছিল। কিন্তু তার থেকে ১টি বেশি ম্যাচ সম্প্রচার করেছে স্টার। তাই তাদের ছাড় দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

জানা যাচ্ছে, শুরুতে ভারতীয় বোর্ড এই টাকা দিতে অস্বীকার করেছিল। কিন্তু সামনের মরশুমের জন্য নতুন করে মিডিয়া স্বত্ত্বের টেন্ডার ডাকার আগে ব্যাপারটা নিয়ে একটি রফাসূত্রে আসতে চাইছিল বিসিসিআই। সূত্রের খবর, ২০১৮ থেকে ২০২৩ সাল পর্যন্ত স্টারের সঙ্গে ৫ বছরে ৬১৩৮ কোটি ১০ লক্ষ টাকার চুক্তি ছিল বিসিসিআইয়ের। সেই মেয়াদ ৩১ মার্চ শেষ হয়েছে। এই ৫ বছরে মোট ১০২টি ম্যাচের চুক্তি হয়েছিল। কিন্তু তার বদলে ১০৩টি ম্যাচ সম্প্রচারিত হয়েছে।

আরও পড়ুন:আরসিবির বিরুদ্ধে খেলতে নেমে নজির গড়লেন ‘ক‍্যাপ্টেন কুল’

 

Previous articleবাংলার প্রাণবন্ত সংস্কৃতির উদযাপনে বাগুইআটিতে অদিতি মুন্সির ‘বাঙালিয়ানা’
Next articleমুকুল রায় এমনিতেই নিখোঁজ ছিলেন, আবার নতুন করে নিখোঁজ! খোঁচা কুণালের