বাংলার প্রাণবন্ত সংস্কৃতির উদযাপনে বাগুইআটিতে অদিতি মুন্সির ‘বাঙালিয়ানা’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধাননগরের মেয়র কৃষ্ণা চক্রবর্তী' (Krishna Chakraborty), স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় (Biman Banerjee), বর্ষীয়ান অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়, মাধবী মুখোপাধ্যায়, লিলি চক্রবর্তী প্রমুখরা। গোটা অনুষ্ঠানের উদ্যোক্তা অদিতি অত্যন্ত দক্ষতার সঙ্গে সব দিক পরিচালনা করেন।

বাংলার মানুষকে এবার সাহিত্য সংস্কৃতির মেলবন্ধনে তৈরি হওয়া নিখাদ ‘বাঙালিয়ানা’ উপহার দিলেন বিশিষ্ট সঙ্গীত শিল্পী এবং তৃণমূল বিধায়ক অদিতি মুন্সি (TMC MLA Aditi Munshi)। বাগুইআটির বাসস্ট্যান্ডের (Baguiati Bus Stand Area) পাশ দিয়ে যাঁদের নিত্য যাতায়াত তাঁদের চোখ এড়ায়নি বিশাল বড় আয়োজন। মেলার নাম ‘বাঙালিয়ানা (Bangaliyana)। আর মেলার প্রধান উদ্যোক্তা রাজারহাট–গোপালপুর কেন্দ্রের গায়িকা তৃণমূল কংগ্রেস বিধায়ক অদিতি মুন্সি (TMC MLA Aditi Munshi)। ১৬ এপ্রিল থেকে শুরু হয়েছে মেলা চলবে আগামী ২৩ তারিখ পর্যন্ত। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধাননগরের মেয়র কৃষ্ণা চক্রবর্তী’ (Krishna Chakraborty), স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় (Biman Banerjee), বর্ষীয়ান অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়, মাধবী মুখোপাধ্যায়, লিলি চক্রবর্তী প্রমুখরা। গোটা অনুষ্ঠানের উদ্যোক্তা অদিতি অত্যন্ত দক্ষতার সঙ্গে সব দিক পরিচালনা করেন।

বাংলার সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য তুলে ধরাই এই মেলার মূল লক্ষ্য বলে জানান রাজারহাট–গোপালপুর কেন্দ্রের গায়িকা তৃণমূল কংগ্রেস বিধায়ক অদিতি মুন্সি (TMC MLA Aditi Munshi)। মেলায় বিভিন্ন প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানটিতে পুরানো বাংলা কাল্পনিক চরিত্রের পোশাকের মেলবন্ধন লক্ষ্য করা যায়। আট দিনের এই মেলা অনুষ্ঠানে ঐতিহ্যবাহী সঙ্গীত এবং নৃত্য পরিবেশনা, হস্তশিল্প প্রদর্শনী, স্থানীয় খাবার পরিবেশনকারী খাবারের স্টল এবং সাংস্কৃতিক সেমিনার সহ বিভিন্ন কর্মকাণ্ডের আয়োজন থাকবে বলেই জানা যাচ্ছে । মেলায় আগত দর্শকেরা এই অঞ্চলের শিল্প, ইতিহাস এবং রন্ধনপ্রণালী প্রদর্শনের মাধ্যমে বাংলার বৈচিত্র্য অনুভব করার সুযোগ পাবেন। মেলার অন্যতম প্রধান আকর্ষণ হস্তশিল্প প্রদর্শনী, যেখানে সারা বাংলার কারিগরদের দক্ষতা প্রকাশিত হচ্ছে। এমনকি তাঁদের হস্তনির্মিত পণ্য প্রদর্শনের ব্যবস্থাও করা হয়েছে। মেলার খাবারের স্টলে বিভিন্ন বাঙালি খাবার পরিবেশন করা হবে।

পশ্চিমবঙ্গের বিধানসভার সদস্য অদিতি মুন্সি বলেন, ” বাঙালিয়ানা মেলা আমাদের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যের একটি উদযাপন এবং এটি বিশ্বের কাছে তুলে ধরার একটি সুযোগ। এতে বাংলার ঐতিহ্যের এক অনন্য মিশ্রণ রয়েছে। ” তিনি জানান, আমরা সারা বিশ্বের দর্শকদের সাথে আমাদের সংস্কৃতি ভাগ করে নিতে পেরে গর্বিত। সবাইকে বাংলার উষ্ণ আতিথেয়তা উপভোগ করার জন্য আমন্ত্রণ জানান শিল্পী।

 

Previous article১৫ দিনের মধ্যেই খতম করা হবে: আশরফকে হুমকি দিয়েছিলেন পুলিশকর্তা
Next articleসম্প্রচারকারী চ‍্যানেলকে কয়েক কোটি টাকা ছাড় বিসিসিআইয়ের