চিনের হাসপাতালে ভ.য়াবহ অ.গ্নিকান্ড! লাফিয়ে বাড়ছে মৃ.তের সংখ্যা

আগুন ছড়িয়ে পড়ার পরই হাসপাতাল চত্বরে রীতিমতো দৌড়াদৌড়ি শুরু হয়ে যায়। তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে রোগীদের মধ্যে। দুর্ঘটনার পরই দেখা যায়, রোগীরা কেউ কেউ জানলা দিয়ে বেরিয়ে এসে বাইরের এসির উপর বসে রয়েছেন এবং কাউকে আবার উপর থেকে নীচে ঝাঁপ দিতেও দেখা যায়।

চিনের (China) হাসপাতালে (Hospital) ভয়াবহ আগুন। দুর্ঘটনায় ইতিমধ্যেই কমপক্ষে ২৯ জনের মৃত্যু হয়েছে বলে খবর। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। জানা গিয়েছে, চিনের রাজধানী বেজিং-এর (Beijing) চাংফেং হাসপাতালে আচমকাই আগুন লেগে যায়। মুহূর্তের মধ্যেই আগুন ভয়াবহ আকার নেয় এবং দ্রুত তা ছড়িয়ে পড়ে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় দমকল, বিপর্যয় মোকাবিলা দল। তড়িঘড়ি পরিস্থিতি মোকাবিলায় হাত লাগান তাঁরা। পাশাপাশি হাসপাতালের অগ্নিনির্বাপণ যন্ত্রকেও কাজে লাগানো হয় বলে খবর। তবে আগুন লাগার পরই হাসপাতালের ৭১ রোগীকে নিরাপদে অন্যত্র স্থানান্তরিত করা হয়। তবে ঠিক কীভাবে হাসপাতালে আগুন লাগল তা এখনও স্পষ্টভাবে জানা যায়নি। ইতিমধ্যে ঘটনার তদন্ত (Investigation) শুরু করেছে পুলিশ। পাশাপাশি চিনের প্রেসিডেন্ট শি জিনপিং (Xi Jinping) আহতদের পাশে থাকার এবং সমস্ত রকম সাহায্যের আশ্বাস দিয়েছেন।

জানা গিয়েছে, পশ্চিম বেজিংয়ের তিয়েনানমেন স্কোয়ারে অবস্থিত চ্যাংফেং হাসপাতালটি। এদিকে আগুন লাগার পরই দ্রুত হাসপাতালের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। অন্ধকারে নেমে আসে হাসপাতাল চত্বরে। তবে দ্রুত আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়। তবে পুলিশ সূত্রে খবর, যে কারণে হাসপাতালে আগুন লেগেছে বা যাঁদের জন্য আগুন লেগেছে তাঁদের চিহ্নিত করার চেষ্টা করা হচ্ছে। তবে এদিন আগুন নেভাতে বেশিক্ষণ সময় না লাগলেও হাসপাতালে উদ্ধারকাজ (Rescue) চালাতে রীতিমতো হিমশিম খেতে হয় বিপর্যয় মোকাবিলা দফতরকে।

ইতিমধ্যে হাসপাতালে আগুন ছড়িয়ে পড়ার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ভিডিওটিতে দেখা যাচ্ছে, কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে হাসপাতাল চত্বর। আগুন ছড়িয়ে পড়ার পরই হাসপাতাল চত্বরে রীতিমতো দৌড়াদৌড়ি শুরু হয়ে যায়। তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে রোগীদের মধ্যে। দুর্ঘটনার পরই দেখা যায়, রোগীরা কেউ কেউ জানলা দিয়ে বেরিয়ে এসে বাইরের এসির উপর বসে রয়েছেন এবং কাউকে আবার উপরতলা থেকে নীচে ঝাঁপ দিতেও দেখা যায়। আর ঘটনার ভিডিও দেখে রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েন রোগীরা।

 

 

Previous articleউত্তরপ্রদেশ আছে উত্তরপ্রদেশেই, নির্ল.জ্জ নৈরাজ্যে মর্মা.ন্তিক কাণ্ড!
Next article“ছেলের সঙ্গে ঝগড়া করে দিল্লি এসেছি”, আবার নতুন নাটক মুকুলের