রামলালার জলাভিষেকে ১৫৫ নদীর জল! বাদ গেল না পাকিস্তানও

বাদ পড়েনি পাকিস্তানও। এমনকি অযোধ্যায় রামলালার পুজোর (Ramlala Jalabhishek) জন্য অ্যান্টার্কটিকার জলও পৌঁছেছে বলে জানা যাচ্ছে ।

রবিবার অর্থাৎ ২৩ এপ্রিল ২০২৩ – এ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) রামলালার জলাভিষেক (Ramlala Jalabhishek) করতে চলেছেন। এই উপলক্ষে বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রায় ১৫৫ টি নদীর জল অযোধ্যায় (Ayodhya) আনা হচ্ছে বলে জানা যাচ্ছে। এই তালিকায় ফ্রান্স(France), আমেরিকা (America), ব্রিটেন, জার্মানি (Germany) যেমন আছে ঠিক তেমনই নাইজেরিয়া, তানজানিয়া, ভুটান, নেপাল, বাংলাদেশ ও মালদ্বীপের নামও রয়েছে। বাদ পড়েনি পাকিস্তানও। এমনকি অযোধ্যায় রামলালার পুজোর (Ramlala Jalabhishek) জন্য অ্যান্টার্কটিকার জলও পৌঁছেছে বলে জানা যাচ্ছে ।

অযোধ্যায় (Ayodhya) আয়োজিত এই জলাভিষেকে অনুষ্ঠানে বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরাও অংশ নেবেন।প্রাথমিকভাবে নির্ধারিত হয়েছিল যে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh) এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ আগামী ২৩ এপ্রিল অযোধ্যার মণিরাম দাস ক্যান্টনমেন্ট অডিটোরিয়ামে জল সংগ্রহকারী দলের কাছ থেকে জলের কলস নিয়ে পুজো করবেন। তবে বৃহস্পতিবার রাজনাথ সিং কোভি.ডে আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে। তিনি চিকিৎসকের কথা মত হোম কোয়ারেন্টাইনে থাকায় এই অনুষ্ঠানের অংশগ্রহণ করতে পারবেন না।অযোধ্যায় শ্রী রামের একটি বিশাল মন্দির তৈরি হচ্ছে তার গর্ভগৃহের কাঠামো সম্পূর্ণ হয়েছে।মন্দির নির্মাণের পর রাম লালাকে অস্থায়ী মন্দির থেকে গর্ভগৃহে স্থানান্তর করা হবে।

বিশ্বের বিভিন্ন দেশ থেকে আনা ১৫৫টি নদীর জলের মধ্যে পাকিস্তানের নামও রয়েছে। জানা যাচ্ছে পাকিস্তানের হিন্দুরা প্রথমে দুবাইতে জল পাঠিয়ে দেন, তারপর দুবাই থেকে তা দিল্লিতে নিয়ে আসা হয়। এই জল অযোধ্যায় পৌঁছয়। রাশিয়া, ইউক্রেন, সুরিনাম, কাজাখাস্তান, তিব্বত, কানাডা সহ মোট ১৫৫ টি নদীর জলে আগামী রবিবার রামলালার জলাভিষেক।

 

Previous articleগোধরা কাণ্ড: সবরমতি এক্সপ্রেসে অগ্নিকাণ্ডে ৮ দোষীকে জামিন সুপ্রিমকোর্টের
Next articleসফল হল শ্রেয়াস আইয়রের অস্ত্রোপচার