প্রার্থী বাছাইয়ে একদিনে ২০০০০ ফোন ৭৮৮৭৭৭৮৮৭৭ নম্বরে! জানালেন অভিষেক

মানুষের প্রার্থী মানুষ ঠিক করবে। অতীতের চিরাচরিত ধারা মুছে ফেলতে পঞ্চায়েতের(Panchayet) আগে ‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচি নিয়ে ময়দানে নেমে পড়েছেন তৃণমূলের(TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhisekh Banerjee)। এই কর্মসূচি বাস্তবায়নে বুথে বুথে গিয়ে ত্রিস্তরীয় পঞ্চায়েতে প্রার্থী বাছতে মানুষের ভোট নেওয়ার পাশাপাশি চালু করা হয়েছে ফোন নম্বরও। অভিষেক জানিয়ে দিয়েছেন, যারা ভোট দিতে পারবেন দেবেন, যারা পারবেন না তারা ফোন করুন 7887778877 নম্বরে। মঙ্গলবার এই ফোন নম্বর চালু করার পর বুধবার রাতের মধ্যে এখানে এলো ২০ হাজার ফোন কল। এই নম্বরে ফোন করে বিপুল সঙ্খ্যক মানুষ জানালেন তাঁদের পছন্দের প্রার্থীর নাম।

বুধবার কোচবিহারের নাটাবাড়ির জনসভায় বক্তব্য রাখতে গিয়ে 7887778877 নম্বরের সাফল্য ব্যাখা করে অভিষেক বন্দ্যোপাধ্যায় জানান, “নিজের প্রার্থী নিজে ঠিক করতে যারা ভোট দিতে পারবেন তাঁরা ভোট দিন যারা পারবেন না তাঁরা বাড়ি চলে যান এবং ফোন করুন 7887778877 নম্বরে। আপনাদের জানিয়ে রাখি, গতকাল এই নম্বর আপনাদের জানানোর পর ২০ হাজার ফোন রাত্রি ৭ টার মধ্যে আমার কাছে এসেছে। সুতরাং যারা ভাবছে ১০ টা ভোট বাড়তি ফেলিয়ে দিয়ে আমার জায়গাটা আমি ঠিক করে নেব, তাঁরা মুর্খের স্বর্গে বাস করছে। মানুষের পঞ্চায়েতে মানুষ যাকে সার্টিফিকেট দেবে সেই প্রার্থী। এভাবেই তৃণমূল চলবে।”

এর পাশাপাশি এদিনের সভা থেকে টিকিট থেকে বঞ্চিত হতে চলা বিক্ষুব্ধদের কড়া বার্তা দেন অভিষেক। তিনি বলেন, “তৃণমূল নয়, মানুষের পঞ্চায়েত গড়বে মানুষ। কারও যদি পছন্দ না হয়, ভাবে নির্দল হয়ে দাঁড়াবে। তবে আমি জানিয়ে দিচ্ছি, নির্দল হয়ে দাঁড়ালে, দলের দরজা খোলা, দল থেকে বেরিয়ে যাক, নির্দল হয়ে দাঁড়াক৷” একিসঙ্গে তিনি বলেন, “আমাকে ধমকে চমকে লাভ নেই। আগে কী পরিস্থিতিতে ভোট হত? দিনহাটা, ভেটাগুড়ি, তুফানগঞ্জে ভোটে কী পরিস্থিতি ছিল? আমরা সেই অবস্থার বদল চাই। আগে স্লোগান দিতাম, নিজের ভোট নিজে দিন। এখন স্লোগান দিচ্ছি, নিজের প্রার্থী, নিজে বাছাই করুন। বিজেপি এখানে ক্যাম্প ভেঙে দিয়েছিল দুয়ারে সরকারের। ওরা গোটা দেশ জুড়ে নৈরাজ্য চালাচ্ছে।”

Previous articleধর্মতলায় ধর্মপুজো! হিন্দুত্বের ধ্বজা ধরে বঙ্গ কুম্ভ মেলাকে সমর্থন পদ্মশিবিরের
Next articleতুফানগঞ্জে স্থানীয় কিছু নেতার ইস্তফা! আলোচনার মাধ্যমে সমাধানের আশ্বাস জেলা তৃণমূলের