প্রথম পদক্ষেপ, ব্রিজভূষণের বিরুদ্ধে এফআইআর দায়ের করতে রাজি দিল্লি পুলিশ

গত রবিবার থেকে যন্তর মন্তরে আবারও ধর্না শুরু করেন দেশের বেশ কয়েক জন নামী কুস্তিগির। কুস্তিগির বজরং পুনিয়া, সাক্ষী মালিক, বিনেশ ফোগাটদের দাবি, জাতীয় কুস্তি সংস্থার সভাপতি ব্রিজভূষণ শরন সিংকে গ্রেফতার করা।

অবশেষে স্বস্তি আন্দোলনকারী কুস্তিগিরদের। ফেডারেশন সচিব ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করতে রাজি হল দিল্লি পুলিশ। গত শুক্রবার কুস্তি ফেডারেশনের সচিব ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ দায়ের করেন বিনেশ ফোগাট, বজরং পুনিয়া, সাক্ষী মালিক-সহ ৭ জন কুস্তিগির। সেই ভিত্তিতেই ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করতে রাজি হল দিল্লি পুলিশ।

এদিন ছিল শুনানি।  শুনানি শুরুর আগেই কেন্দ্রের সলিসিটর জেনারেল তুষার মেহতা জানান, কুস্তিগিরদের অভিযোগের ভিত্তিতে এফআইআর দায়ের করতে রাজি হয়েছে দিল্লি পুলিশ। তবে এফআইআর দায়েরের প্রতিশ্রুতি পেলেও মামলা খারিজ করতে চাননি প্রধান বিচারপতি। এদিন কুস্তিগিরদের তরফে সওয়াল করেন প্রবীণ আইনজীবী কপিল সিব্বল। তিনি আদালতে জানান, নিরাপত্তার অভাব বোধ করছেন অভিযোগকারিণীরা। নাবালিকা অভিযোগকারিণীকে আপাতত দিল্লি থেকে সরিয়ে এক নিরাপত্তায় রাখা হয়েছে। এই কথা শুনে প্রধান বিচারপতি নির্দেশ দেন, প্রত্যেক অভিযোগকারিণীর জন্য নিরাপত্তার ব্যবস্থা করতে হবে। আপাতত মামলা খারিজ না করে আগামী সপ্তাহে তদন্তের অগ্রগতি সম্পর্কে জানাতে হবে বলে নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি। তবে প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় জানিয়েছেন, তদন্ত প্রক্রিয়ার দিকে নজর রাখবে না শীর্ষ আদালত। তদন্তের গতি সম্পর্কে সুপ্রিম কোর্টকে জানাতে হবে।

গত রবিবার থেকে যন্তর মন্তরে আবারও ধর্না শুরু করেন দেশের বেশ কয়েক জন নামী কুস্তিগির। কুস্তিগির বজরং পুনিয়া, সাক্ষী মালিক, বিনেশ ফোগাটদের দাবি, জাতীয় কুস্তি সংস্থার সভাপতি ব্রিজভূষণ শরন সিংকে গ্রেফতার করতে হবে। এছাড়াও তাদের দাবি ব্রিজভূষণের বিরুদ্ধে যে তদন্ত হয়েছে সেই রিপোর্টও সকলের সামনে প্রকাশ করার। ইতিমধ্যেই আন্দোলনকারী কুস্তিগিরদের পাশে দাঁড়িয়েছেন রাজ‍্যের মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায়, অভিনব বিন্দ্রা, নীরজ চোপড়ারা।

আরও পড়ুন:মাঠে মেজাজ হারালেন ‘ক‍্যাপ্টেন কুল’, ভাইরাল সোশ্যাল মিডিয়ায়


 

Previous articleঘৃণা ভাষণের অভিযোগ না হলেও স্বতঃপ্রণোদিত মামলা দায়েরের নির্দেশ সুপ্রিম কোর্টের
Next articleস.ন্ত্রাসবাদ ইস্যুতে ‘জিরো টলারেন্স’! SCO সম্মেলনে পাকিস্তান-চিনকে একযোগে আ.ক্রমণ রাজনাথের