বাসন্তীতে অ.স্ত্র কারখানার হদিশ! জেলা পুলিশের উদ্যোগে বাজেয়াপ্ত আ.গ্নেয়াস্ত্র, গ্রে.ফতার ২

পঞ্চায়েত নির্বাচনের আগে এমন বিপুল পরিমাণ অস্ত্র ভাণ্ডারের হদিশ জেলা পুলিশের বড়সড় সাফল্য বলেই মনে করছে রাজনৈতিক মহল।

এবার বেআইনি অস্ত্র কারখানার (Illegal Weapons Factory) হদিশ মিলল বাসন্তীতে (Basanti)। ঘটনাস্থল থেকে প্রচুর আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। ইতিমধ্যে, ঘটনাস্থল থেকে দুজনকে গ্রেফতার (Arrest) করেছে পুলিশ (Police)। কিছুদিন আগেই ক্যানিং থানা এলাকায় বেআইনি অস্ত্র কারখানার হদিশ মিলেছিল। এবার বাসন্তীতে সন্ধান মিলল অস্ত্র ভান্ডারের। শুক্রবার রাতে জেলা পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপ (Special Operation Group) বাসন্তীর রামচন্দ্রখালি পঞ্চায়েতের ছোট কলাহাজরা গ্রামের তেঁতুলতলা গ্রামে অভিযান চালায় (night raid)। আর সেখানেই মোতালেব পুরকাইত ওরফে হাঁসার বাড়িতে সন্ধান মিলল বেআইনি অস্ত্র তৈরির কারখানার। আর পঞ্চায়েত নির্বাচনের (Panchayat Election) আগে এমন বিপুল পরিমাণ অস্ত্র ভাণ্ডারের হদিশ জেলা পুলিশের বড়সড় সাফল্য বলেই মনে করছে রাজনৈতিক মহল।

পুলিশ সূত্রে খবর, হাঁসার বাড়ি থেকে বেশ কয়েকটি আগ্নেয়াস্ত্র ও প্রচুর অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশ। পাশাপাশি অস্ত্র উদ্ধারের ঘটনায় বাড়ির মালিক মোতালেব ও তার সাগরেদ জয়নাল মোল্লাকে ইতিমধ্যে গ্রেফতার করেছে পুলিশ। বারুইপুর পুলিশ জেলার সুপার শ্রীমতি পুষ্পা বলেন, আমরা বেশ কিছু দিন ধরে খবর পাচ্ছিলাম যে বাসন্তী থানার রামচন্দ্রপুর এলাকায় অস্ত্রের কারবার হচ্ছে। ওখানে হাসান নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়। এর আগে ২০১৯ সালে আগ্নেয়াস্ত্র কারখানা তৈরি করার অভিযোগে গ্রেফতার হয়েছিল সে। আবার নতুন করে অস্ত্র কারখানা তৈরি করছেন— এই তথ্য পেয়ে শুক্রবার রাতে পুলিশের একটি দল হানা দেয়। ওই সময় হাসানের বাড়ি থেকে ৭টি আগ্নেয়াস্ত্র, আগ্নেয়াস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার হয়।

উল্লেখ্য সামনেই পঞ্চায়েত নির্বাচন। আর সেই নির্বাচনকে সামনে রেখেই রাজ্যের বিভিন্ন জায়গায় তল্লাশি অভিযান চালাচ্ছে রাজ্য পুলিশ। নির্বাচনের আগে রাজ্যে অশান্তি পাকানোর খবর পেয়ে আগেভাগেই তৎপর প্রশাসন। কোনওরকম খবর পেলেই জোরকদমে তল্লাশি শুরু করছেন পুলিশের তদন্তকারী আধকারিকরা। এর আগেও বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে অস্ত্রভাণ্ডারের সন্ধান পেয়েছিলেন পুলিশের তদন্তকারী আধিকারিকরা। এবার সেই পথে হেঁটেই বাসন্তীতে বড়সড় অস্ত্রভাণ্ডারের সন্ধান পেল রাজ্য পুলিশ।

 

 

Previous articleঝেঁপে নামল বৃষ্টি! ভিজলো মহানগরীর রাজপথ
Next articleগরুপাচার মামলায় অভিযুক্ত আব্দুল লতিফকে তলব সিবিআইয়ের