অভিষেকের কড়া বার্তা, দণ্ডিকাণ্ডে অভিযুক্ত প্রদীপ্তাকে পুরসভার ভাইস চেয়ারম্যান পদ থেকে বহিষ্কার

দক্ষিণ দিনাজপুরে জনসংযোগ যাত্রায় গিয়ে মঙ্গলবার দণ্ডি কাটা আদিবাসী মহিলাদের সঙ্গে দেখা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ঠিক কী ঘটেছিল, তাঁদের মুখ থেকেই শোনেন। এরপরই প্রদীপ্তা চক্রবর্তীর বিরুদ্ধে আরও কড়া পদক্ষেপের ইঙ্গিত দিয়েছিলেন তিনি

দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট পুরসভার ভাইস চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে প্রদীপ্তা চক্রবর্তীকে। জেলার বুকে দাঁড়িয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যেয়র কড়া বার্তার পরই দণ্ডি কাণ্ডে অভিযুক্ত প্রদীপ্তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেয় প্রশাসন। মঙ্গলবার রাতেই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে জেলা প্রশাসনের তরফে।

তৃণমূল ছেড়ে বিজেপি, তারপর আবার তৃণমূলে ফেরার জন্য ৩ আদিবাসী মহিলাকে প্রায়শ্চিত্ত স্বরূপ দণ্ডি কাটানোর অভিযোগ উঠেছিল বালুরঘাট পুরসভার ভাইস চেয়ারম্যান প্রদীপ্তা চক্রবর্তীর বিরুদ্ধে। বিষয়টা প্রকাশ্যে আসতেই রাজ্য রাজনীতিতে শোরগোল পড়ে যায়। বিরোধীদের পাশাপাশি এমন ঘটনার তীব্র নিন্দা করেছিল তৃণমূল শীর্ষ নেতৃত্ব। দেরি না করে তৎক্ষণাৎ দলের পদ থেকে সরানো হয়েছিল প্রদীপ্তা চক্রবর্তীকে। এবার তাঁকে সরানো হল প্রশাসনিক পদ থেকে।

প্রসঙ্গত, দক্ষিণ দিনাজপুরে জনসংযোগ যাত্রায় গিয়ে
মঙ্গলবার দণ্ডি কাটা আদিবাসী মহিলাদের সঙ্গে দেখা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ঠিক কী ঘটেছিল, তাঁদের মুখ থেকেই শোনেন। এরপরই প্রদীপ্তা চক্রবর্তীর বিরুদ্ধে আরও কড়া পদক্ষেপের ইঙ্গিত দিয়েছিলেন তিনি। অভিষেক বলেছিলেন, “যা ঘটেছে শুনলাম। এতে আমাদের এক নেত্রীর নাম জড়িয়েছে। তাঁর ভূমিকা ছিল বলেই শোনা যাচ্ছে। কিন্তু এ ধরনের ঘটনা কোনও সভ্য সমাজে ঘটে না। এটাকে কখনই দল সমর্থন করে না। ব্যবস্থা নেওয়া হবে।” অভিষেকের এই বার্তার কয়েকঘণ্টার মধ্যেই বালুরঘাট পুরসভার ভাইস চেয়ারম্যান পদ থেকে সরানো হয় প্রদীপ্তা চক্রবর্তীকে।

 

 

 

Previous articleবুধের সকালেও উত্তপ্ত ময়না! টায়ার জ্বালিয়ে বনধ সফলের লক্ষ্যে বিজেপি, মোতায়েন বিশাল পুলিশবাহিনী
Next articleআইপিএলের বাইশ গজে কোহলি-গম্ভীর বিবাদ এবার ইস্যু হল কর্ণাটক ভোটেও