মণিপুরে থামছে না হিং.সা, টুইটে উ.দ্বেগ প্রকাশ মমতা বন্দ্যোপাধ্যায়ের!

পরিস্থিতি অগ্নি.গর্ভ হওয়ায় ৩৫৫ ধারা করল কেন্দ্র। এছাড়া রাজ্যজুড়ে ১৪৪ ধারা জারি করা হয়েছে। অশা.ন্তির আ.গুন যাতে ছড়িয়ে পড়তে না পারে সেই কারণে বন্ধ রাখা হয়েছে ইন্টারনেট পরিষেবা।

জ্বলছে মণিপুর (Manipur Violence), থামছে না হিংসা।মণিপুরের আট জেলায় ১৪৪ ধারা কার্যকর করা হয়েছে৷ মণিপুরে দেখা মাত্রই গুলি করার নির্দেশে সায় দিয়েছেন রাজ্যপাল(Governor)। শান্তি ফেরাতে এ বার কঠোর পদক্ষেপ করার নির্দেশ দিয়েছেন তিনি। এবার গোটা ঘটনায় উদ্বেগ প্রকাশ করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

টুইট করে মুখ্যমন্ত্রী বলেন এই মুহূর্তে মণিপুর নিয়ে রাজনীতি করার কোন জায়গা নেই আগে এই রাজ্যকে রক্ষা করতে হবে। এর আগে ক্রীড়াবিদ মেরি কম (Merry Kom) টুইট করে শান্তি ফিরিয়ে আনার আর্জি জানিয়েছেন । এখনও পর্যন্ত ৫ কলাম সেনা ও অসম রাইফেলের সেনা মণিপুরে মোতায়েন করা হয়েছে৷ ১৪ কলম সেনা আপাতত স্ট্যান্ড বাই রাখা হয়েছে৷ পরিস্থিতি অগ্নিগর্ভ হওয়ায় ৩৫৫ ধারা করল কেন্দ্র। এছাড়া রাজ্যজুড়ে ১৪৪ ধারা জারি করা হয়েছে। অশান্তির আগুন যাতে ছড়িয়ে পড়তে না পারে সেই কারণে বন্ধ রাখা হয়েছে ইন্টারনেট পরিষেবা। এদিন সাড়ে ৭ হাজার পরিবারকে অন্যত্র সরিয়ে নিয়ে যায় সেনা। এই অবস্থায় দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর কাছে মণিপুরে শান্তি ফিরিয়ে আনতে আবেদন জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। তিনি লেখেন, “এটা রাজনীতি করার সময় নয়। রাজনীতি এবং নির্বাচন অপেক্ষা করতে পারে। কিন্তু আমাদের প্রথম দায়িত্ব মণিপুরের মতন একটি সুন্দর রাজ্যকে আগে রক্ষা করা। মণিপুরের ভাই-বোনদের কাছে শান্ত থাকতে ও শান্তি বজায় রাখার আবেদন করছি। আমরা যদি মানবতাকে পুড়িয়ে ফেলি, তাহলে আগামীদিনে আমরা মানুষ থাকব না।”


 

Previous articleবিরাট-গম্ভীর ঝামেলা, নিজেদের পকেট থেকে দিতে হচ্ছে না ম্যাচ ফি-র জরিমানা : সূত্র
Next articleশিল্প তালুক নির্মাণের উপযোগী খাস জমি চিহ্নিত করতে পদক্ষেপ রাজ্যের!