আজ কেকেআরের সামনে হায়দরাবাদ, জয়ই লক্ষ‍্য নীতীশদের

কেকেআরের এখানে সবার আগে চাই বোর্ডে একটা ভাল রান। যাতে স্পিনাররা কিছু করার সুযোগ পান। নারিন একটু অফ কালার থাকলেও বরুণ ও সুয়াস দারুণ ছন্দে রয়েছেন।

আজ আইপিএল-এর পরবর্তী ম‍্যাচে নামছে কলকাতা নাইট রাইডার্স। প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদ। ঘরের মাঠে গুজরাত টাইটান্সের কাছে সাত উইকেটে হারের পর এবার হায়দরাবাদের বিরুদ্ধে জয়ের লক্ষ‍্য কেকেআরের।এই ম্যাচ দুটো দলের কাছেই খুব গুরুত্বপূর্ণ। পরিস্থিতি এমন যে জিতলে টুর্নামেন্টে ভেসে থাকা যাবে। হারলে কেকেআরের জন্য অন্তত ২০২৩-এর প্লে অফের দরজা বন্ধ হয়ে যাবে।

কেকেআরের এখানে সবার আগে চাই বোর্ডে একটা ভাল রান। যাতে স্পিনাররা কিছু করার সুযোগ পান। নারিন একটু অফ কালার থাকলেও বরুণ ও সুয়াস দারুণ ছন্দে রয়েছেন। তাছাড়া হায়দরাবাদের এই স্লো উইকেটে স্পিনাররা সুবিধা পাচ্ছেন। সুতরাং বৃহস্পতিবারের ম্যাচেও কেকেআরকে নির্ভর করতে হবে তাদের স্পিনারদের উপরেই। এছাড়া তেমন উপায়ও নেই! যেহেতু সিমাররা কেউ ফর্মে নেই।

হায়দরাবাদের জন্য সবথেকে বড় সমস্যা হল টপ অর্ডারের রান না পাওয়া। অধিনায়ক এইডেন মার্করামের কাছে যে রান প্রত্যাশিত ছিল, সেটা এখনও আসেনি। মার্করাম বিশ্বের অন্যতম সেরা ওপেনার। তাঁর উপর সানরাইজার্সের প্রচুর ভরসা। কিন্তু বড় রান এখনও আসেনি। তাঁর মতোই ছন্দে নেই রাহুল ত্রিপাঠীও। এই দু’জন যেমন রান পাচ্ছেন না, তেমনই রান নেই হেনরিক ক্লাসেনের ব্যাটেও। টপ অর্ডার বোর্ড বড় রান তুলে দিলে ক্লাসেন চার-ছয়ের খেলা শুরু করতে পারেন। যেটা হচ্ছে না। কাগজে-কলমে সানরাইজার্সের বোলিং বেশ শক্তিশালী। কিন্তু বোলাররা প্রত্যাশিত ফর্মে বল করতে পারছেন না। বিশেষ করে সিমাররা। যারা নতুন বলে শুরুতে ধাক্কা দিতে ব্যর্থ। একমাত্র লেগস্পিনার মায়াঙ্ক মার্কান্ডেকে দেখে মনে হচ্ছে তিনি কিছু একটা করতে পারেন। তবে মার্কান্ডের সমস্যা হল তিনি পাশে তেমন কাউকে পাচ্ছেন না।নাইট অধিনায়ক নীতীশ রানা কখনও রান পাচ্ছেন, কখনও ব্যর্থ হচ্ছেন। রিঙ্কু সিং একটা সময় সাড়া ফেললেও এখন কিন্তু সেভাবে আর রানে নেই। ধারাবাহিকতা নেই ভেঙ্কটেশ আইয়ারের ব্যাটেও। গুজরাত ম্যাচে রহমানুল্লাহ গুরবাজ ভাল ব্যাট করেছেন। এই ম্যাচেও তাঁর দিকে তাকিয়ে থাকবে নাইট ড্রেসিংরুম। যেমন নজর থাকবে আন্দ্রে রাসেলের দিকেও। রাসেলের অলরাউন্ড দক্ষতা কেকেআরকে স্বস্তি দিতে পারে। বিশেষ করে এখন যখন সব ম্যাচই নক আউট নীতীশদের জন্য।

৯ ম্যাচে নাইটদের এখন ৬ পয়েন্ট। অর্থাৎ তিনটি জয়, ছ’টিতে হার। অন্যদিকে সানরাইজার্স হায়দরাবাদের ৮ ম্যাচে সংগৃহীত পয়েন্ট হল ৬। তারা কেকেআরের থেকে একটি ম্যাচ কম খেলেছে। কিন্তু পরিস্থিতি প্রায় এক দুটো দলের। সুতরাং আজ একটা লড়াইয়ের ম্যাচ আশা করা যেতেই পারে।

আরও পড়ুন:আন্দোলনকারী কুস্তিগিরদের পাশে মমতা, টুইটে সরব মুখ‍্যমন্ত্রী


 

Previous articleআসানসোল জেলে স্থানান্তরের আবেদন খারিজ, তিহারেই থাকতে হবে অনুব্রতকে
Next articleপশ্চিমবঙ্গের MSME-র অবদান তুলে ধরতে ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স ও WBSIDCL এর বিশেষ উদ্যোগ!