দুই পরিবারের বিবাদে মধ্যপ্রদেশে শ্যু.টআউট, নি.হত ৬

জমি বিবাদকে কেন্দ্র করে দুই পরিবারের দুই পরিবারের সংঘর্ষে গুলিবিদ্ধ(Shoot Out) হয়ে মৃত্যু হল ৬ জনের। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের(Madhya Pradesh) মোরেনা জেলার লেপা গ্রামে। মৃতদের মধ্যে রয়েছেন ৩ জন পুরুষ ও ৩ জন মহিলা। সংঘর্ষের ভয়াবহ সেই ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। গোটা ঘটনার তদন্তে নেমেছে মধ্যপ্রদেশ পুলিশ(Police)।

জানা গিয়েছে পুরানো আক্রোশের জেরে শুক্রবার দুই পরিবারের মধ্যে সংঘর্ষ শুরু হয়। ধীর সিংয়ের দলের সদস্যরা গজেন্দ্র সিংয়ের দলের উপর আক্রমণ চালান। দুপক্ষের মধ্যে মারামারি চরম আকার নিলে হঠাত ধীর সিং ও তাঁর সঙ্গিরা বন্দুক নিয়ে গজেন্দ্রর পরিবারের উপর এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। তাতেই ৬ জনের মৃত্যু হয়। ঘটনায় বেশ কয়েক জন আহত হয়েছেন বলে জানা গিয়েছে। ঘটনার পর থেকেই পলাতক ধীর সিং ও তাঁর পরিবারের সদস্যরা।

পুলিশের তরফে জানা গিয়েছে, সিহোনিয়া থানা এলাকার লেপা গ্রামে দুই পরিবারের মধ্যে জমি নিয়ে বিবাদ চলছিল দীর্ঘ সময় ধরে। মাঝেমধ্যেই ধীর সিং এবং গজেন্দ্র সিংয়ের পরিবারের মধ্যে অশান্তি হত। বৃহস্পতিবার সেই অশান্তি চরমে ওঠে। অভিযোগ, তার পরই দুই পরিবারের সদস্যেরা পরস্পরকে লক্ষ্য করে গুলি চালান। সেই সংঘর্ষে গজেন্দ্র সিংয়ের পরিবারের ৬ সদস্যের মৃত্যু হয়েছে। পাশাপাশি স্থানীয়দের দাবি ২০১৩ সাল থেকে এই দুই পরিবারের মধ্যে বিবাদ শুরু হয় জমির অধিকারকে কেন্দ্র করে। ওই বছর ধীর সিংয়ের পরিবারের দুজনকে গুলি করে খুন করার অভিযোগ ওঠে গজেন্দ্রর বিরুদ্ধে। যা আদালত পর্যন্ত গড়ায়। পরে স্থানীয় প্রশাসনের উদ্যোগে দুই পরিবারের সমঝোতায় গজেন্দ্র নিজের গ্রামে এসে বসবাস শুরু করে। মাঝে কয়েক বছরের বিরতির পর ফের সংঘর্ষ চরম আকার নিল।

Previous articleমে মাসেই পাটনায় বিজেপি বিরোধী দলগুলির বৈঠক
Next article৩৩ বছরের খরা কাটিয়ে ইতালির লিগ ঘরে তুলল মারাদোনার নাপোলি