শ্রীনিবাসন সম্পদ কুমারের বই প্রকাশ “হিমায়িত তরঙ্গ” ও “ইমো”

প্রকাশিত হল শ্রীনিবাসন সম্পদ কুমারের বই “হিমায়িত তরঙ্গ” ও “ইমো”। প্রসঙ্গত, শ্রীনিবাসন সম্পদ কুমার কলকাতায় জন্মগ্রহণ করেন এবং একজন ফটোগ্রাফার হিসাবে পরিচিত, যার ছবি সারা বিশ্বের মর্যাদাপূর্ণ গ্যালারিতে প্রদর্শিত হয়েছে। তিনি একজন দ্বি- ভাষী কবি, তামিল এবং ইংরেজিতে লিখেছেন এবং তিনটি সংকলন বের করেছেন। তার প্রথম ইংরেজি থ্রিলার উপন্যাস, ফ্রোজেন ওয়েভস, ইতালীয় এবং এখন বাংলায় অনুবাদ করা হয়েছে এবং আজ সেটি প্রকাশিত হয়েছে। এছাড়াও, তিনি বাংলার তামিলদের উপর একটি গ্রন্থ এবং ছাত্র ও শিক্ষকদের জন্য আত্ম- বিজয়ের নিয়ম সম্পর্কিত একটি বই রচনা করেছেন।

হিমায়িত তরঙ্গ সুন্দরবনে গুপ্তধনের একটি অবিশ্বাস্য রহস্য বুনেছে এবং কীভাবে রোমা জিপসি অমিত রায়ের সাহায্যে গুপ্তধনের সন্ধান পেয়েছে,এই চরিত্র যা উপযুক্ত হয়েছে ফেলুদা হিসাবে। সম্পদ কুমার ম্যানগ্রোভ দ্বীপের কোণে কোণে পাঠকদের বহন করে নিয়ে গেছে এই বইয়ের মাধ্যমে। শ্রীমতী হৈমন্তী গোস্বামী ব্যানার্জি এবং শ্রীমতি শিপ্রা ভট্টাচার্য দ্বারা অনুবাদ করা হয়েছে ফ্রোজেন ওভের বাংলা সংস্করণ হিমায়িত তরঙ্গ । এই বইটি উদ্বোধন করলেন অধ্যাপক ড. সৌগত রায়।

একই সাথে, কুমারের পরবর্তী উপন্যাস, ইমো, আজ বাংলার আরেকজন জনপ্রিয় সাহিত্যিক শ্রী জওহর সরকার এর দ্বারা প্রকাশিত হয়েছে, এটি একটি সুগবেষিত গল্প যা নিখোঁজ মালয়েশিয়ান এয়ারলাইনার MH 370 এর গল্পকে জড়িয়ে ফেলে এবং গল্পের মধ্যে ফিউজ করে। চীনে একজন মার্কিন ভাইরোলজিস্টের অপহরণ এবং তার একটি জৈব অস্ত্রের জোরপূর্বক উৎপাদন, পরে নামকরণ করা হয় করোনাভাইরাস। যদিও কল্পকাহিনী এবং কল্পনা তাদের উচ্চতায়, বেশিরভাগ জায়গাই আপাতদৃষ্টিতে বাস্তব।
এছাড়াও সভায় উপস্থিত ছিলেন ডঃ দেবেন্দ্র কুমার দেবেশ, শিপ্রা ভট্টাচার্য, হৈমন্তী গোস্বামী ব্যানার্জি ও বিশিষ্টরা।

আরও পড়ুন- গরু পা.চার মামলায় জাকির হোসেনকে দিল্লিতে তলব ইডির

Previous articleআরসিবিকে ৭ উইকেটে হারাল দিল্লি, দুরন্ত ইনিংস সল্টের
Next article‘জোনাকির রঙে ঝিলমিল’, উৎপল সিনহার কলম