গরু পা.চার মামলায় জাকির হোসেনকে দিল্লিতে তলব ইডির

এবার গরু পাচার মামলায় জিজ্ঞাসাবাদ করার জন্য রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা জঙ্গিপুরে তৃণমূল কংগ্রেস বিধায়ক জাকির হোসেনকে দিল্লি ডেকে পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সমন পাওয়ার পর শনিবার দিল্লিতে তদন্তকারী অফিসারের মুখোমুখি হন জাকির হোসেন।

ইডি সূত্রে জানা গিয়েছে, জাকির হোসেনকে গত ফেব্রুয়ারি মাসের ২৭ তারিখে দিল্লিতে ইডির দফতরে হাজিরা দিতে বলা হয়েছিল। কিন্তু সেই সময় তিনি অসুস্থ থাকায় হাজিরা দিতে পারেননি। বৃহস্পতিবার মালদাতে মুর্শিদাবাদ এবং মালদার প্রশাসনিক বৈঠক চলার সময় মুর্শিদাবাদ জেলার প্রায় সমস্ত বিধায়ক মুখ্যমন্ত্রীর অনুষ্ঠানে উপস্থিত থাকলেও জাকির হোসেন সেখানে উপস্থিত ছিলেন না। শুক্রবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কর্মসূচিতেও তাঁকে দেখতে পাওয়া যায়নি। সূত্রের খবর ইডি দফতরে হাজিরা দেওয়ার জন্য দিন কয়েক আগেই জাকির হোসেন দিল্লি পৌঁছে গেছিলেন।

প্রসঙ্গত উল্লেখ্য, মাস কয়েক আগে মুর্শিদাবাদে জাকির হোসেনের একাধিক ঠিকানা এবং ব্যাবসায়িক প্রতিষ্ঠানে হানা দেয় আয়কর দফতরের আধিকারিকেরা। সেই সময় জাকির হোসেনের বাড়ি এবং তার ব্যবসায়িক প্রতিষ্ঠান থেকে প্রায় ১১ কোটি টাকা বাজেয়াপ্ত করেছিল আয়কর দফতর।

এই প্রসঙ্গে তৃণমূল কংগ্রেসের জঙ্গিপুর সাংগঠনিক জেলার চেয়ারম্যান কানাই চন্দ্র মন্ডল বলেন,’ অভিষেক ব্যানার্জীর রাজনৈতিক কর্মসূচির সফলতা দেখে বিজেপি বুঝে গেছে তারা আসন্ন পঞ্চায়েত নির্বাচনে এই জেলা থেকে একটি আসনেও জিততে পারবে না তাই। ইডি , সিবিআই-এর মত কেন্দ্রীয় এজেন্সিকে কাজে লাগিয়ে জাকির হোসেনের মত একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ীকে অন্যায় ভাবে হেনস্তার চেষ্টা করা হচ্ছে। আমি শুনেছি শনিবার জাকির হোসেন দিল্লিতে ইডির দফতরে হাজিরা দিয়েছেন। আমি নিশ্চিত তিনি সুস্থ ভাবে জেলাতে ফিরে আসবেন। ‘

আরও পড়ুন- অনুষ্ঠানের মাঝে বিদ্যুৎ বিভ্রাট! অন্ধকারেও নিজের ভাষণ চালিয়ে গেলেন রাষ্ট্রপতি

Previous articleঅ্যাপ ক্যাব রাজ্যের গাইডলাইন না মানলে কড়া শাস্তি, চালু হবে সরকারি পরিষেবাও: স্নেহাশিস
Next articleউত্তরপাড়ার মানুষের সঙ্গেই জন্মদিন পালন বিধায়ক কাঞ্চনের