অ্যাপ ক্যাব রাজ্যের গাইডলাইন না মানলে কড়া শাস্তি, চালু হবে সরকারি পরিষেবাও: স্নেহাশিস

এবার রাজ্যে সরকারি উদ্যোগে চালু হতে চলেছে অ্যাপ ক্যাব (App Cab) পরিষেবা। পরিবহন দফতরের দাবি, এই পরিষেবা চালু হলে রাজ্যের সাধারণ যাত্রীরা বেসরকারি অ্যাপ ক্যাবের থেকে সস্তায় পরিষেবা পাবেন। কলকাতায় অ্যাপ ক্যাব চালানোর ক্ষেত্রে সরকারি গাইডলাইন বাধ্যতামূলকভাবে মানতে হবে। না হলে করা শাস্তি বলে শনিবার জানান পরিবহন মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী (Snehasish Chakraborty)।

পরিবহনমন্ত্রী জানান, শহর কলকাতায় এই ক্যাব চালানোর ক্ষেত্রে সরকারি গাইডলাইন বাধ্যতামূলকভাবে মানতে হবে। তা না হলে সংশ্লিষ্ট আইন অনুযায়ী ক্যাব সংস্থাকে কড়া শাস্তির মুখে পড়তে হবে। মন্ত্রী জানান, কলকাতা শহরে যে সমস্ত অ্যাপ ক্যাব চলছে তাদের অনেকের বৈধ লাইসেন্স বা রেজিস্ট্রেশন নেই। রাজ্য সরকারের নির্দিষ্ট নিয়ম অনুযায়ী, প্রত্যেক অ্যাপ ক্যাব সংস্থাকে বৈধ লাইসেন্স বা রেজিস্ট্রেশন করাতে হবে। তা না হলে তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে।

পাশাপাশি, স্নেহাশিস চক্রবর্তী জানান, সরকারি অ্যাপের সঙ্গে যুক্ত গাড়ির চালকরা বা গাড়ির মালিকরা প্রাইভেট অ্যাপ ক্যাবের থেকে বেশি ভাড়া বা টাকা পাবেন। সরকারি ব্যবস্থায় সাধারণ যাত্রী বা মানুষের নিরাপত্তা আরও সুনিশ্চিত হবে। সরকারি এই ক্যাবের সঙ্গে আগামী দিনে ১৫ বছরের নীচে থাকা হলুদ ট্যাক্সি, গতিধারার গাড়ি ও প্রাইভেট গাড়ির মালিকরা এর সঙ্গে যুক্ত হতে পারবেন। মূলত প্রথম পর্যায়ে শহর থেকে শহরতলির বিভিন্ন স্থানে চলাচল করবে এই সরকারি উদ্যোগে শুরু হওয়া অ্যাপস ক্যাবের গাড়িগুলি।

আরও পড়ুন- অতিভক্তি চোরের লক্ষণ”, লেনিন থেকে এসপ্ল্যানেড, শুভেন্দুর “নাম-ইতিহাস বদল” রাজনীতিকে কটাক্ষ কুণালের

 

 

Previous articleঅতিভক্তি চোরের লক্ষণ”, লেনিন থেকে এসপ্ল্যানেড, শুভেন্দুর “নাম-ইতিহাস বদল” রাজনীতিকে কটাক্ষ কুণালের
Next articleগরু পা.চার মামলায় জাকির হোসেনকে দিল্লিতে তলব ইডির