অমৃতসরে স্বর্ণমন্দিরের কাছে বি.স্ফোরণ! গুরুতর জ.খম পুণ্যার্থীরা

পুলিশ সূত্রে খবর, এদিন বিস্ফোরণের জেরে বেশ কয়েকজন পর্যটক আ.হত হয়েছেন। স্থানীয় রেস্তোরাঁর কাছে ঘুমন্ত এক ব্যক্তি আ.হত হয়েছে। অন্যদিকে একজনের হাতে গুরুতর আঘাত লেগেছে বলে খবর।

পাঞ্জাবের (Punjab) অমৃতসরের (Amritsar) স্বর্ণমন্দিরের (Golden Temple) দরবার সাহিবের কাছে ভয়াবহ বিস্ফোরণ। শনিবার গভীর রাতে এই বিস্ফোরণ হয় বলে খবর। এদিকে বিস্ফোরণে বেশ কয়েকজনের আহত হওয়ার খবর পাওয়া গেলেও এখনও পর্যন্ত কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি। তবে এদিনের বিস্ফোরণের জেরে পার্কিং এরিয়া (Parking Zone) এবং আশপাশের রেষ্টুরেন্টের (Restaurant) জানলার কাঁচও ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে খবর। এদিকে, এদিন বিস্ফোরণের খবর পেয়েই পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়। তবে কী কারণে এই বিস্ফোরণ তার তদন্ত শুরু করেছে পুলিশ। তবে প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, স্বর্ণমন্দিরের কাছে এক রেস্তোরাঁয় চিমনি বিস্ফোরণের জেরেই এমন দুর্ঘটনা ঘটেছে। ইতিমধ্যে আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, এদিন বিস্ফোরণের জেরে বেশ কয়েকজন পর্যটক (Tourist) আহত (Injured) হয়েছেন। স্থানীয় রেস্তোরাঁর কাছে ঘুমন্ত এক ব্যক্তি আহত হয়েছে। অন্যদিকে একজনের হাতে গুরুতর আঘাত লেগেছে বলে খবর। তবে এদিন বিস্ফোরণের সময় সেখানে বহু মানুষের সমাগম হয় এবং ঘটনাকে কেন্দ্র করে এলাকায় আতঙ্কের পরিস্থিতি তৈরি হয়। দুর্ঘটনার জেরেই মানুষের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়।

উল্লেখ্য, শনিবার সকালেই পাকিস্তানের লাহোরে গুলি করে হত্যা করা হয় মোস্ট ওয়ান্টেড জঙ্গি এবং খালিস্তানি কমান্ডো ফোর্সের প্রধান পরমজিৎ সিং পঞ্জোয়ারকে। দেহরক্ষী থাকতেও দুই বন্ধুকধারীর গুলিতে এই জঙ্গি খতম হয় বলে খবর। ফলে তা থেকেই অশান্তি ছড়িয়েছে কি না তা নিয়েই অনেকের মনে প্রশ্ন উঠতে শুরু করে। তবে এই আশঙ্কার কথা খারিজ করে দিয়েছে প্রশাসন।

তবে পুলিশের (Police) দাবি, এটা কোনও বোমা বিস্ফোরণের ঘটনা নয়। এসিপি জানিয়েছেন, খবর পাওয়া মাত্রই এদিন বিস্ফোরণস্থলে পৌঁছন তিনি। কিন্তু কোনও বোমা বিস্ফোরণ হয়নি। দরবার সাহিবের বাইরে পার্কিংয়ের জায়গায় একটি বড় সাইজের কাচের আয়না আছে। আর সেটি ভেঙে গিয়েই তার টুকরো চারিদিকে ছড়িয়ে পড়ে। তবে এদিন তল্লাশি চালিয়ে ওই এলাকা থেকে বিস্ফোরণের সঙ্গে জড়িত কোনও পদার্থ খুজে পাওয়া যায়নি বলেই সাফ জানিয়েছে পুলিশ।

 

 

Previous articleরবীন্দ্র জয়ন্তীর আবহে কে শুনবে শাহি ভাষণ? রাজনৈতিক সভা বাতিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর
Next articleট্রেলার থেকেই বি.তর্ক, কেমন হল ‘দ্য কেরালা স্টোরি’