রবীন্দ্র জয়ন্তীর আবহে কে শুনবে শাহি ভাষণ? রাজনৈতিক সভা বাতিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর

বাংলার সংস্কৃতি, বাঙালির সেন্টিমেন্টকে ধরতে মরিয়া গেরুয়া শিবির। ঠিক ছিল রবীন্দ্রজয়ন্তীর অনুষ্ঠানে থাকবেন অমিত শাহ। ৮ মে ২ দিনের সফরে বাংলায় আসবেন।

রবীন্দ্র জয়ন্তীর আবহে তাঁর NRC-র ভাষণ কেউ শুনবে না! বুঝতে পেরেই সফরে কাটছাঁট করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। সরকারি অনুষ্ঠান ও রবীন্দ্রজয়ন্তীর অনুষ্ঠানে উপস্থিত থাকলেও, রাজনৈতিক সভা বাতিল করেছেন তিনি। সোমবার, সন্ধেয় কলকাতায় আসছেন অমিত শাহ। মঙ্গলবার, রবীন্দ্র জয়ন্তী ও কেন্দ্রীয় সরকারি অনুষ্ঠানে যোগ দেবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

বাংলার সংস্কৃতি, বাঙালির সেন্টিমেন্টকে ধরতে মরিয়া গেরুয়া শিবির। ঠিক ছিল রবীন্দ্রজয়ন্তীর অনুষ্ঠানে থাকবেন অমিত শাহ। ৮ মে ২ দিনের সফরে বাংলায় আসবেন। ওই দিন সন্ধেয় মুর্শিদাবাদে (Murshidabad) সভা করবেন তিনি। কিন্তু রবীন্দ্রজয়ন্তীর আবহে শাহি বক্তৃতা শুনতে আদৌ আমজনতার আগ্রহ থাকবে? তা নিয়ে চিন্তায় ছিল বঙ্গ-বিজেপি। ফলে বাংলায় এলেও রাজনৈতিক সভা করবেন না অমিত শাহ। শুধুমাত্র বাংলায় রবীন্দ্রজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দেবেন। ৯ মে অর্থাৎ ২৫ বৈশাখ সকালে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী যাবেন জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে। দুপুরে পেট্রাপোল সীমান্তে সরকারি অনুষ্ঠানে যোগ দেবেন। সন্ধেয় সায়ান্স সিটি অডিটোরিয়ামে ‘আমাদের রবীন্দ্রনাথ’ নামে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আয়োজক বিজেপি সমর্থিত সংগঠন ‘খোলা হাওয়া’। সংগঠনটি বিজেপির রাজ্য়সভার প্রাক্তন সাংসদ স্বপন দাশগুপ্তর তৈরি। অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করার কথা ঋতুপর্ণা সেনগুপ্তর। এছাড়াও তনুশ্রী শংকর, সোমলতা আচার্যের থাকার কথা। সেখানে উপস্থিত থাকবেন অমিত শাহ।

জনসংযোগ যাত্রায় বাংলার কোণায় কোণায় যাচ্ছেন তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। আর যেখানেই যাচ্ছেন সেখানে উপচে পড়ছে ভিড়। কার্যত জনস্রোতে ভাসতে ভাসতে এগিয়ে চলেছেন তিনি। এই পরিস্থিতিতে অমিত শাহের সভায় ভিড় টানার বিষয়ে একেবারেই আত্মবিশ্বাসী নন বঙ্গ বিজেপি নেতৃত্ব।

তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন,অমিত শাহ কী বলবেন? আগে অমর্ত্য সেনের কাছে ক্ষমা চান, তারপর রবীন্দ্রনাথকে স্মরণ করবেন।শাহও বুঝেছেন বাঙালি রবীন্দ্র জয়ন্তী ছেড়ে তাঁর ‘সুনার বাংলা’ গড়ার ভ্রান্ত আশ্বাস দেওয়া ভাষণ শুনতে কেউ যাবে না। ফলে এই বঙ্গসফরে রাজনৈতিক সভা বাতিলের শাহের।

 

 

 

Previous articleভারতে একদিনের বিশ্বকাপ খেলতে বিসিসিআইকে বিশেষ শর্ত পিসিবির : সূত্র
Next articleঅমৃতসরে স্বর্ণমন্দিরের কাছে বি.স্ফোরণ! গুরুতর জ.খম পুণ্যার্থীরা