প্রাথমিকের নিয়োগ দু.র্নীতিকাণ্ডে ফের হাই কোর্টের প্রশ্নের মুখে CBI, ৭ দিনের মধ্যে রিপোর্ট তলব

প্রাথমিকের শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে কোন কোন মামলার তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই (CBI) সোমবার বিস্তারিত জানতে চাইল কলকাতা হাই কোর্ট (Calcutta High Court)। এদিন প্রাথমিক নিয়োগ দুর্নীতি সংক্রান্ত একটি মামলার শুনানি হয় কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানমের নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চে (Division Bench)। আর সেই মামলার সওয়াল জবাব চলাকালীন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে এমনই প্রশ্ন জানতে চাইলেন বিচারপতি।

এদিনের শুনানি চলাকালীন বিচারপতি সিবিআই-র কাছে জানতে চান প্রাথমিক স্কুলে যে ২৬৯ জনকে বেআইনিভাবে নিয়োগ করার অভিযোগ উঠেছে শুধুমাত্র সেই বিষয়েই কী তদন্ত করছে সিবিআই? নাকি পুরো প্রক্রিয়ায় অনিয়মের অভিযোগ নিয়ে তদন্ত চলছে? এই বিষয়ে আগামী ৭ দিনের মধ্যে হাই কোর্টে রিপোর্ট (Report) জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি। এর আগে অবশ্য সুপ্রিম কোর্টে সিবিআই জানিয়েছিল তারা পুরো নিয়োগ প্রক্রিয়া নিয়েই তদন্ত চালাচ্ছে। এই বিষয়ে কলকাতা হাই কোর্টকে উত্তর দেওয়ার জন্য ১৫ মে পর্যন্ত সময়সীমা দেওয়া হয়েছে সিবিআইকে।

উল্লেখ্য, প্রাথমিকের নিয়োগ দুর্নীতিকাণ্ডে বেশ কয়েকটি মামলার শুনানি চলছে কলকাতা হাই কোর্টে। একাধিক মামলার ক্ষেত্রেই সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Ganguly)। এর মধ্যে সোমবার একটি জনস্বার্থ মামলার (PIL) শুনানি ছিল হাই কোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম ও বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে।

 

 

Previous article৩৪ থেকে কমে ২২ হয়েছে বলেই টাকা আটকে দিয়েছে: পাওনা আদায়ে দিল্লিকে তোপ অভিষেকের
Next articleকান্দিতে রোড শো-এ জনসুনামি, কুলির চায়ের দোকানে অভিষেককে ঘিরে প্রবল ভিড় উৎসাহীদের