বিধায়ক হওয়ার পর থেকেই লাগাতার হু.মকি ফোন! নিরাপত্তা চেয়ে হাই কোর্টের দ্বারস্থ বায়রন

এর আগে অবশ্য বিধায়ক বায়রন বিশ্বাসের বিরুদ্ধে এক তৃণমূল নেতাকে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছিল। মুর্শিদাবাদ জেলার সামসেরগঞ্জের এক তৃণমূল নেতাকে ফোনে হুমকি দেওয়ার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে।

বিধায়ক (MLA) হওয়ার পর থেকেই লাগাতার হুমকি ফোন (Threat Call) পাচ্ছেন। আর সেকারণেই এবার বাড়তি নিরাপত্তা চেয়ে কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হলেন সাগরদিঘির (Sagardighi) নব নির্বাচিত কংগ্রেস (Congress) বিধায়ক বায়রন বিশ্বাস (Bayron Biswas)। বায়রনের অভিযোগ, বিধায়ক হওয়ার পর থেকেই একাধিকবার তাঁকে ফোনে হুমকি দেওয়া হচ্ছে। বিষয়টি নিয়ে আগেই কলকাতা পুলিশে অভিযোগ জানিয়েছেন তিনি। জানিয়েছিলেন স্বরাষ্ট্র মন্ত্রকেও (Union Home Affairs)। কিন্তু তাতেও লাভের লাভ কিছুই হয়নি। আর সেকারণেই এবার কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হলেন বায়রন। আগামী সোমবার এই আবেদনের শুনানি হবে বলে জানিয়েছেন কলকাতা হাই কোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা (Justice Rajasekhar Mantha)।

বায়রনের অভিযোগ, সাগরদিঘির উপনির্বাচনে জয়ী হওয়ার পর থেকেই তিনি লাগাতার হুমকি ফোন পাচ্ছেন। প্রথমে কলকাতা পুলিশকে জানিয়েছিলেন। কিন্তু কোনও লাভ হয়নি। এরপর কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতর এমনকি অমিত শাহকেও চিঠি দিয়ে বিষয়টি জানিয়েছিলেন। কিন্তু তারপরও বন্ধ হয়নি ফোন আসা। আর এর ফলে নিরাপত্তাহীনতায় ভুগছেন বায়রন। এর আগে অবশ্য বিধায়ক বায়রন বিশ্বাসের বিরুদ্ধে এক তৃণমূল নেতাকে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছিল। মুর্শিদাবাদ জেলার সামসেরগঞ্জের এক তৃণমূল নেতাকে ফোনে হুমকি দেওয়ার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে।

উল্লেখ্য, চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি সাগরদিঘিতে উপনির্বাচন (By Election) হয়। সেখানে ত্রিমুখী লড়াই ছিল কংগ্রেস, তৃণমূল ও বিজেপির মধ্যে। সাগরদিঘিতে বামেরা প্রার্থী দেয়নি। ভোটের ফলাফলে দেখা যায়, প্রথম স্থানে উঠে এসেছেন বায়রন। তবে বায়রন বিধায়ক হওয়ার পরপরই বিতর্কের মধ্যে জড়িয়ে পড়েছিলেন। একটি অডিয়ো ক্লিপ ছড়িয়ে পড়েছিল বিভিন্ন মহলে। যদিও সেই অডিয়ো ক্লিপের সত্যতা যাচাই করেনি এখন বিশ্ব বাংলা সংবাদ। তবে সেই নিয়ে বঙ্গ রাজনীতিতে কম তোলপাড় হয়নি। এবার নিরাপত্তার আবেদন নিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হলেন সাগরদিঘির কংগ্রেস বিধায়ক।

 

 

 

Previous articleউপনির্বাচনে হারের জের, সাগরদিঘির প্রার্থীকে সাংগঠনিক পদ থেকে সরালো তৃণমূল! নতুন দায়িত্বে কে?
Next articleরাজনীতির আগুনে জ্বলছে পাকিস্তান: ইমরানের পর এবার গ্রেফতার কুরেশি