আশারাম বাপুকে অবমাননা? নোটিশ পেয়ে বিত.র্কে ‘সির্ফ এক বান্দা কাফি হ্যায়’!

ছবির বিষয়বস্তু সামনে আসতেই বেজায় চটেছেন আশারাম বাপুর অনুগামীরা। তাঁদের মতে এই সিনেমার মাধ্যমে আশারাম বাপুকে অবমাননা করা হয়েছে।

সিনেমা (Cinema)দুই প্রকার, এক ধরণের সিনেমায় কাল্পনিক ঘটনাকে পর্দায় তুলে ধরা হয়। আর দ্বিতীয় ধরনের সিনেমায় সত্য ঘটনা অবলম্বনে চিত্রনাট্য (Screenplays) তৈরি করা হয়। আর এই দ্বিতীয় পন্থা অবলম্বন করতে গিয়ে বিতর্কে নতুন সিনেমা ‘সির্ফ এক বান্দা কাফি হ্যায়’ (Sirf Ek Bandaa Kaafi Hai)। সবেমাত্র ট্রেলার(new movie trailer) প্রকাশ্যে এসেছে আর তাতেই নোটিশ পৌঁছে গেল প্রযোজকের বাড়িতে।

‘দ্য কাশ্মীর ফাইলস’ , ‘দ্য কেরালা স্টোরি’র পর এবার আরও একটি বলিউড ছবি ঘিরে বিতর্ক শুরু। সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত মনোজ বাজপেয়ী (Manoj Bajpayee) অভিনীত নতুন সিনেমা ‘সির্ফ এক বান্দা কাফি হ্যায়’ (Sirf Ek Bandaa Kaafi Hai) আসলে এক নাবালিকাকে ধর্ষণ ও তাঁর সঙ্গে ‘গডম্যান’-এর যোগ নিয়ে নির্মিত। এই ছবিতে এক আইনজীবীর ভূমিকায় অভিনয় করেছেন মনোজ। ছবির বিষয়বস্তু সামনে আসতেই বেজায় চটেছেন আশারাম বাপুর অনুগামীরা। তাঁদের মতে এই সিনেমার মাধ্যমে আশারাম বাপুকে অবমাননা করা হয়েছে। নোটিশের কথা স্বীকার করে নিয়েছেন ছবির নির্মাতারা।আদালতে পকসো আইনে অভিযোগ দায়ের হওয়া ও তারপর এক আইনজীবী পি সি শোলাঙ্কির লড়াইয়ের ঘটনাকে তুলে ধরা হয়েছে এই ছবিতে, বলেই দাবি প্রযোজকের। তিনি বলেছেন, পি সি শোলাঙ্কির একটা বায়োপিক তৈরির উদ্দেশ্যেই এই সিনেমা। এর রাইটসও কেনা হয়েছে। এখন কেউ যদি বিষয়টিকে ব্যক্তিগত আক্রমণ বলে মনে করেন তাতে কিছু করার নেই কারণ ছবির বিষয়বস্তু বদলাবে না। তবে আইনি পথে নোটিশের জবাব দেওয়ার কথা ভাবছেন প্রযোজনা সংস্থার কর্তারা।

 

Previous articleকালিয়াগঞ্জের তদন্তে নয়া SIT গঠন হাইকোর্টের, দলে দময়ন্তীর পাশাপাশি পঙ্কজ-উপেন
Next articleরাষ্ট্রসংঘে ফের পাক জ.ঙ্গিকে ‘আন্তর্জাতিক সন্ত্রা.সবাদী’ ঘোষণায় বাধা চিনের