রাজ্যের মুকুটে নয়া পালক! ফের স্কচ পুরস্কার পেল বাংলা

সব দিক খতিয়ে দেখার পর বিশিষ্টদের বিচারে পশ্চিমবঙ্গ শিল্প উন্নয়ন নিগম (West Bengal Industrial Development Corporation) জিতে নিয়েছে এ বছরের স্কচ পুরস্কার।

কয়েকদিন আগেই চারটি স্কচ পুরস্কার পাওয়ার পর এদিন ফের মিলল সুখবর। পশ্চিমবঙ্গ ক্ষুদ্র শিল্প উন্নয়ন নিগমের (West Bengal Industrial Development Corporation) ঝুলিতে এল স্কচ পুরস্কার (Skoch Award)। জাতীয় স্তরে আবার সমাদৃত বাংলা। করোনা কালে যেভাবে অর্থনীতিকে ঘুরে দাঁড়াতে সাহায্য করেছে এই দফতর তা জাতীয় স্তরে বিশেষভাবে প্রশংসা পেয়েছে। পাশাপাশি ইয়াস , আম্ফানের মতো দুর্যোগ কাটিয়ে পশ্চিমবঙ্গ ক্ষুদ্র শিল্প উন্নয়ন নিগম প্রতিমুহূর্তে রাজ্যের অর্থনৈতিক গতিকে সচল রাখার চেষ্টা করে গেছে। এর জন্য সব রকম সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে নিগমের ইজ অফ ডুইং বিজনেস। সেই জন্য কয়েক দফা বিচার বিবেচনার পরে বিশিষ্টরা নিগমকে এই সম্মান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

২০২০ থেকে ২২ সালের মধ্যে বেশ কয়েকটি বড় চ্যালেঞ্জের মোকাবিলা করেছে এই বাংলা। করোনা অতিমারীর প্রভাব থেকে শুরু করে একের পর এক ভয়ংকর ঘূর্ণিঝড়ের ব্যাপক ক্ষয়ক্ষতি মুখোমুখি হতে হয়েছে। এই কঠিন সময়ে পশ্চিমবঙ্গ ক্ষুদ্র শিল্প উন্নয়ন নিগম সব বাধা পেরিয়ে সরকারি এবং বেসরকারি হাসপাতালে হ্যান্ড স্যানিটাইজার ,ফ্লোর ডিস ইনফেক্টেন্ট কিট , হাসপাতালের শয্যা ,সাবান , ডাস্ট বিন ব্যাগ সহ নানা ধরনের প্রয়োজনীয় জিনিস সরবরাহ করেছে । এই কাজে তারা অত্যন্ত দক্ষতার পরিচয় দিয়েছে। এইসব দিক খতিয়ে দেখার পর বিশিষ্টদের বিচারে পশ্চিমবঙ্গ শিল্প উন্নয়ন নিগম (West Bengal Industrial Development Corporation) জিতে নিয়েছে এ বছরের স্কচ পুরস্কার।

 

Previous articleগরুপাচারকাণ্ডে অভিযুক্ত এনামুল ‘ঘনিষ্ঠ’কে তলব সিবিআইয়ের
Next articleতিন বছরের ডাক্তারি কোর্সের বিশেষজ্ঞ টিম গড়ল রাজ্য!