অপছন্দ হলেও দলের মনোনীত প্রার্থীকেই জেতাতে হবে: কড়া বার্তা অভিষেকের

‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচিতে পশ্চিম বর্ধমানে (West Badhawan) রয়েছেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Bandyopadhyay)। মঙ্গলবার, দিনভর গুরুদুয়ারায় প্রার্থনা, জনসংযোগ যাত্রা, রোড শো করেন অভিষেক। রাতে তাঁবুতে ফিরে সেখানে করেন দলীয় অধিবেশনে দলীয় কর্মীদের কড়া বার্তা দিলেন অভিষেক। সাফ জানিয়ে দেন, প্রার্থী পছন্দ না হলেও দল যাঁকে মনোনীত করবে তাঁকে কাঁধে করে ভোট বৈতরণী পার করার দায়িত্ব নিতে হবে সকলকে। কেউ যদি মনে করেন এই প্রার্থী পছন্দ হয়নি, তাহলেও দলের পছন্দকেই মান্যতা দিতে হবে।

এই প্রসঙ্গে অভিষেকের বার্তা, কেউ যদি মনে করেন ভোটে কাজ করবেন না, প্রার্থী পছন্দ না হওয়ায় তাঁর হয়ে প্রচারে যাবেন না, অথবা নির্দল হয়ে দাঁড়াবেন। তাহলে তাঁদের জন্য তৃণমূলের দরজা বন্ধ। একবার নির্দল হয়ে দাঁড়ালে তাঁকে আর তৃণমূলে ফেরানো হবে না; অন্তত তিনি যতদিন সর্বভারতীয় সাধারণ সম্পাদকের পদে আছেন। অভিষেক স্পষ্ট জানান, “আমার মৃতদের উপর দিয়ে তৃণমূলে ফিরতে হবে।”

ভোটাররাই যাতে তাঁদের প্রার্থী বেছে নিতে পারেন, এই উদ্দেশ্যে ‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচিতে পছন্দের প্রার্থীর নাম গোপন ব্যালটে জানাচ্ছেন স্থানীয়রা। অভিষেক বন্দ্যোপাধ্যায় জানান, এই সমস্ত প্রস্তাবিত নাম এবং তার সঙ্গে জেলার নেতৃত্বের নামের তালিকা সব দেখেই চূড়ান্ত প্রার্থী তালিকা করা হবে। এর পরেই দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে কড়া বার্তা দেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তিনি স্পষ্ট জানান, যাঁরা দলে থেকেও প্রার্থীর হয়ে কাজে অংশগ্রহণ করবেন না, তাঁদের জন্য তৃণমূলের দরজা খোলা আছে। তাঁদের দল থেকে বের করে দেওয়া হবে।

আরও পড়ুন- মুম্বইকে ৫ রানে হারাল লখনৌ, লখনৌ-এর হয়ে দুরন্ত ইনিংস স্টোইনিসের

Previous articleমুম্বইকে ৫ রানে হারাল লখনৌ, লখনৌ-এর হয়ে দুরন্ত ইনিংস স্টোইনিসের
Next articleকাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী উপাচার্য অপসারণের কারণ রাজভবনকে জানাতে হবে হাই কোর্টে