দিলীপের বিতর্কিত মন্তব্যের জেরঃ খড়গপুরে বাংলো ‘ঘেরাও’ কুড়মিদের

‘আমার পেছনে লাগতে এলে কাপড় খুলে নেব।’ বিক্ষোভের মুখে পড়ে কুড়মিদের উদ্দেশে এমনটাই বলেছিলেন বিজেপি সাংসদ দিলীপ ঘোষ। এরপর জল অনেক গড়িয়েছে। দিলীপ ঘোষকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছিলেন কুড়মিরা। আর তা না হলে ‘ঘেরাও’ করা হবে দিলীপের বাড়ি। এমনটাই হুঁশিয়ারি দিয়েছিলেন কুড়মি সম্প্রদায়। কিন্তু নিজের মন্তব্যে অনড় দিলীপ। বুধবারেও ক্ষমা চাননি তিনি। তাই হুঁশিয়ারি মত বুধবার খড়গপুরে দিলীপ ঘোষের বাংলো ঘেরাও করলেন শতাধিক কুড়মি সম্প্রদায়। দাবি, প্রকাশ্যে চাইতে হবে ক্ষমা। নাহলে আরও বৃহত্তর আন্দোলনে নামবেন তাঁরা।

আরও পড়ুন:“বেশি বাড়াবাড়ি করলে কাপড় খুলে নেব”! হুঁশিয়ারি দিলীপের, পালটা দিলেন কুড়মিরাও

বুধবার দুপুরে কুড়মিদের কুড়মি সম্প্রদায়ের নেতা অজিত মাহাতোর নেতৃত্বে দিলীপের বাড়ি ঘেরাও করে কুড়মি সম্প্রদায়। লাথি মেরে গেট খুলে দিলীপ ঘোষের বাড়ির ভেতর ঢুকে পড়েন কুড়মিরা। লাঠি, শাবল হাতে দিলীপ ঘোষের খড়্গপুরের বাংলো বাড়ি ঘেরাও করেছেন কুড়মি সমাজের প্রতিনিধিরা।এই আন্দোলন প্রসঙ্গেএ অজিত মাহাতো বলেন, ‘কেন সকল কুড়মি সম্প্রদায়ের মানুষকে আক্রমণ করলেন তিনি? দিলীপ ঘোষকে নিঃশর্তভাবে ক্ষমা চাইতে হবে। না চাইলে রাজ্যের যত থানা রয়েছে সেইসব থানাতে তাঁর নামে FIR করা হবে।” যদিও এখনও নিজের মন্তব্যে অনড় দিলীপ ঘোষ।
প্রসঙ্গত, রবিবার ঘটনার সূত্রপাত। লালগড়ে সাংসদের গাড়ি আটকে বিক্ষোভ দেখায় কুড়মি সম্প্রদায়। এরপর সোমবার সকালে সাংবাদিকদের সামনে দিলীপ ঘোষ বলেন, কুড়মিদের আক্রমণ করে তিনি বলেন, ‘দিলীপ ঘোষের পেছনে লাগতে এলে কাপর খুলে নেব।’ এমনকি তিনি এও বলেন, অনেক কুড়মিদের চাল, ডাল দিয়ে আমি সাহায্য করেছি। এরপরই সরাসরি কুড়মিদের সঙ্গে সংঘাতে জড়ান দিলীপ। কুড়মিরা কাকে কাকে তিনি সাহায্য করেছেন সেই নাম প্রকাশের জন্য। তা না করা হলে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি জানানো হয়। তা না হলে দিলীপ ঘোষের বাড়ি ঘেরাও করার হুমকিও দেয় কুড়মিরা। এই ঘটনায় রাজ্যের বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার কুড়মিদের কাছে ক্ষমা চাইলেও বরফ গলেনি। হুঁশিয়ারি মত দিলীপ ঘোষের বাড়ি ঘেরাও করা হয়।
অন্যদিকে, আজই কুড়মিদের দাবিদাওয়া নিয়ে কুড়মিদের সঙ্গে নবান্নে বৈঠকে বসতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 

Previous articleআন্দোলনকে জাতীয় রূপ দিতে কুস্তিগিরদের ধর্না রামলীলা ময়দানে সরানোর প্রস্তুতি শুরু!
Next articleকিডনি বেচে হলেও হনুমান মন্দির গড়ব: বললেন মুসলিম কংগ্রেস বিধায়কের