কনভয়ের ধাক্কায় মৃ.ত্যু মামলার তদন্ত করবে রাজ্যই! হাই কোর্টের নির্দেশে মুখ পু.ড়ল শুভেন্দুর

এদিন হাই কোর্ট সাফ জানিয়েছে, এখনই শুভেন্দুর দায়িত্বে থাকা সিআরপিএফ আধিকারিকদের বিরুদ্ধে এখনই কোনও কড়া পদক্ষেপ নেওয়া যাবে না। পাশাপাশি আদালত সাফ জানিয়েছে, আদালতের অনুমতি ছাড়া এখনই কোনও চূড়ান্ত রিপোর্ট জমা দিতে পারবে না সিআইডি।

বিরোধী দলনেতা (Opposition Leader) তথা দলবদলু শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) কনভয় ধাক্কা (Convoy Accident) মামলায় তদন্ত চালাতে পারবে রাজ্য। বুধবার এমনই অন্তর্বর্তী নির্দেশ দিলেন কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) বিচারপতি রাজাশেখর মান্থা (Justice Rajasekhar Mantha)। পাশাপাশি এদিন হাই কোর্ট সাফ জানিয়েছে, এখনই শুভেন্দুর দায়িত্বে থাকা সিআরপিএফ (CRPF) আধিকারিকদের বিরুদ্ধে এখনই কোনও কড়া পদক্ষেপ নেওয়া যাবে না। এছাড়াও আদালত সাফ জানিয়েছে, আদালতের অনুমতি ছাড়া এখনই কোনও চূড়ান্ত রিপোর্ট (Final Report) জমা দিতে পারবে না সিআইডি। জানা গিয়েছে, মামলার পরবর্তী শুনানি আগামী ১৩ জুন।

উল্লেখ্য, পূর্ব মেদিনীপুর চণ্ডীপুরের কাছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কনভয়ের ধাক্কায় মৃত্যু হয় শেখ ইসরাফিল (৩৩) নামক এক ব্যক্তির। ঘটনায় সিআইডি তদন্তের (CID Invesyigation) নির্দেশ দেওয়া হয়। এরপরই কনভয় বিতর্কে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন দলবদলু বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। এদিন হাই কোর্টে সওয়াল জবাব চলাকালীন বিচারপতি মান্থা সাফ জানান, যেহেতু এই মামলাটি বিচারাধীন তাই সেক্ষেত্রে যদি রাজ্য পুলিশ কোনও নোটিশ পাঠায় সেক্ষেত্রে সাড়া দেওয়ার কোনও প্রয়োজন নেই। তবে শুভেন্দুর অভিযোগ ছিল, কনভয় যে রুট দিয়ে যাচ্ছে সেখানে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রাজ্যের তরফে করা হচ্ছে না। আর এরপরই রাজ্যে ভিআইপিদের নিরাপত্তার জন্য কী কী ব্যবস্থার আয়োজন করা হয় তা বিস্তারিতভাবে রাজ্যের কাছে জানতে চেয়েছিলেন বিচারপতি মান্থা।

আর সেই মামলায় বুধবার অন্তর্বর্তী নির্দেশ কলকাতা হাই কোর্টের। উল্লেখ্য, গত ৪ মে নন্দকুমার ১১৬ বি জাতীয় সড়কে এই দুর্ঘটনা ঘটে। শুভেন্দু অধিকারীর কনভয়ের গাড়ির ধাক্কায় গুরুতর জখম হয়েছিলেন শেখ ইসরাফিল। পরে তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁর মৃত্যু হয় বলে খবর। তবে এদিনের নির্দেশে বেশ বেকায়দায় পড়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু। কারণ এদিন তাঁর দাবি না মেনে মেনে রাজ্য পুলিশের উপরই আস্থা রেখেছে কলকাতা হাই কোর্ট।

 

 

 

Previous articleমুখ্যমন্ত্রীর মন্তব্যের পরেও ‘ভাঙা রের্কড’ শুভেন্দুর, “পাগলের প্রলাপ” তীব্র কটাক্ষ কুণালের
Next articleমেদ থাকলে যাবে চাকরি! পুলিশের ফিটনেস ফেরাতে ৬ মাসের চরমসীমা হিমন্ত