প্রাক্তন দেহরক্ষীর অ.স্বাভাবিক মৃ.ত্যুতে আপাতত হস্তক্ষেপ নয়! শুভেন্দু মামলায় জানাল শীর্ষ আদালত

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) প্রাক্তন দেহরক্ষী (Security Guard) শুভ্রব্রত চক্রবর্তীর (Subhabrata Chakraborty) অস্বাভাবিক মৃত্যুর (Unnatural Death) ঘটনায় কোনওভাবেই হস্তক্ষেপ করতে চাইল না সুপ্রিম কোর্ট (Supreme Court of India)। দলবদলুর প্রাক্তন দেহরক্ষী শুভব্রতর অস্বাভাবিক মৃত্যু মামলায় দেশের শীর্ষ আদালতে মামলা দায়ের করে রাজ্য সরকার (Government of West Bengal)। আর এই মামলায় সুপ্রিম কোর্ট সাফ জানিয়ে দিল এই মামলায় কোনওরকমভাবেই হস্তক্ষেপ করবে না তারা। প্রথমে কলকাতা হাইকোর্টে এই মামলা দায়ের করা হয় কিন্তু সওয়াল জবাব শেষে বিরোধী দলনেতাকে রক্ষাকবচ দেয় হাই কোর্ট (Calcutta High Court)। আর এরপরই হাই কোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় রাজ্য সরকার।

তবে গত ডিসেম্বর মাসেই সুপ্রিম কোর্ট সাফ জানিয়ে দেয়, এই মামলায় হস্তক্ষেপ করবে না শীর্ষ আদালত। তারপরেও সম্প্রতি শুভ্রব্রত চক্রবর্তীর স্ত্রী সুপর্ণা সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। তবে তাতেও লাভের লাভ কিছুই হল না। সুপ্রিম কোর্ট সুপর্ণাকে সাফ জানিয়ে দেয়, এই বিষয়ে কোনওভাবেই শীর্ষ আদালত হস্তক্ষেপ করবে না। তাঁকে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হতেই হবে। তাই শীর্ষ আদালত নয়, কলকাতা হাই কোর্টেই ফিরে আসতে হচ্ছে সুপর্ণাকে।

উল্লেখ্য, ২০১৮ সালের ১৪ অক্টোবর রহস্যজনকভাবে গুলিবিদ্ধ হন শুভেন্দু অধিকারীর দেহরক্ষী শুভ্রব্রত চক্রবর্তী। কলকাতার হাসপাতালে নিয়ে আসার পরই তাঁর মৃত্যু হয় বলে খবর। ঘটনায় কাঁথিতে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছিল। ২০২১ সালে এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করার জন্য দলবদলু শুভেন্দুকে ডেকে পাঠায় সিআইডি (CID)। এরপর সিআইডি ঘটনার তদন্ত শুরু করে। এরপর ২০২১ সালের জুলাই মাসে দুবার শুভেন্দুর বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদ পর্ব চালান তদন্তকারী আধিকারিকরা।

 

 

Previous articleসৌরভের নিরাপত্তা ‘ওয়াই’ থেকে বেড়ে হল ‘জেড’ ক্যাটাগরি
Next articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে