স্বস্তিতে ভিজল দক্ষিণবঙ্গ, ঝোড়ো হাওয়ার সঙ্গে তাল মেলালো বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি!

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে দমকা হাওয়া বয়ে গেছে বলেও খবর মিলেছে। স্বস্তির বৃষ্টিতে (Rain) মুখে হাসি দক্ষিণবঙ্গবাসীর ।

আলিপুর আবহাওয়া দফতরের(Alipore Weather Department) পূর্বাভাস আগেই ছিল। সেই মতো বিকেল চারটে নাগাদ আকাশ কালো করে বৃষ্টি শুরু দক্ষিণবঙ্গের (Rain in South Bengal) জেলায় জেলায়। ঘণ্টা খানেকের তুমুল বৃষ্টিতে (Rain) কিছুটা স্বস্তিতে দক্ষিণবঙ্গ। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছিলেন হাওয়া অফিসের কর্তারা। হালকা ঝড়ের দাপটে হুগলি, হাওড়া, পূর্ব বর্ধমান জেলার বিস্তীর্ণ এলাকায় সাময়িকভাবে বিদ্যুৎ সংযোগ ব্যাহত হয়। আকাশ কালো করে বৃষ্টি নামে কলকাতাতেও (Kolkata)।

কাঠ ফাটা রোদের দুপুরে আকাশের দিকে হা পিত্যেশ করে চেয়ে থাকা বঙ্গবাসীর জন্য অবশেষে এল সুখবর। বিকেল গড়াতেই ঝমঝমিয়ে বৃষ্টি নামলো কলকাতা সহ দক্ষিণবঙ্গে। গতকাল অর্থাৎ বুধবার শান্তিনিকেতনের শিলাবৃষ্টি হলেও হাওড়া- হুগলী ,কলকাতা কিংবা পার্শ্ববর্তী অন্যান্য জেলায় খুব একটা স্বস্তির খবর আসেনি। লক্ষীবারে মিলল বরুণদেবের কৃপা। বৃহস্পতিবার সকাল থেকেই কলকাতা এবং সংলগ্ন এলাকায় ঝোড়ো হাওয়া থাকলেও বেলা গড়াতেই রোদের তাপ স্পষ্ট হয়। কিন্তু বিকেলে এক ঝটকা বদলালো আবহাওয়া ।আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে দমকা হাওয়া বয়ে গেছে বলেও খবর মিলেছে। স্বস্তির বৃষ্টিতে (Rain) মুখে হাসি দক্ষিণবঙ্গবাসীর ।

 

 

Previous articleইডেনে কলকাতার বিরুদ্ধে সবুজ মেরুন জার্সি পরে মাঠে নামছে লখনৌ, বাগান সমর্থকদের সমর্থন চাইলেন ক্রুনাল
Next articleএগরা বি*স্ফোরণে মৃ*ত্যুর নেপথ্যে ১০০ দিনের কাজের টাকা না পাওয়া! বিজেপিকে তোপ তৃণমূলের