কলকাতাকে প্রেমপত্র দিতে ‘শহরের উষ্ণতম দিনে’ বড় পর্দায় বিক্রম -সোলাঙ্কি !

উৎসবের মঞ্চ মাতিয়ে এবার সাধারণ মানুষের কাছে পৌঁছে যাওয়া। পাঁচ বছর পর একসঙ্গে বড়পর্দায় 'ইচ্ছেনদী' জুটি নিয়ে প্রত্যাশার উন্মাদনা তুঙ্গে।

জন্মদিনে প্রিয় শহর কলকাতাকে (Kolkata) রিটার্ন গিফট হিসেবে একটা সিনেমা উপহার দিলেন অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায় (Vikram Chatterjee)। অবাক হচ্ছেন? গত ১৯ ডিসেম্বর ২৮ তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (KIFF) মঞ্চেই বিক্রম -সোলাঙ্কি (Vikram Chatterjee and Solanki Roy) জুটির প্রত্যাবর্তনের ঘোষণা হয়ে গেছিল। উৎসবের মঞ্চ মাতিয়ে এবার সাধারণ মানুষের কাছে পৌঁছে যাওয়া। পাঁচ বছর পর একসঙ্গে বড়পর্দায় ‘ইচ্ছেনদী’ জুটি নিয়ে প্রত্যাশার উন্মাদনা তুঙ্গে।

বুধবার ছিল অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়ের জন্মদিন। টলিউডের হ্যান্ডসাম অভিনেতাকে শুভেচ্ছা বার্তায় ভরিয়ে দিয়েছিলেন তাঁর ফ্যানেরা। আপ্লুত বিক্রম সোশ্যাল মিডিয়াতেই একটি পোস্টার শেয়ার করে নিজের আগামী ছবির বড় ঘোষণা করেন।পোস্টারে দেখা যাচ্ছে ভিক্টোরিয়ার একটি বেঞ্চে পাশাপাশি বসে আছেন বিক্রম এবং সোলাঙ্কি।

ছোট পর্দায় এই দুজনকে একসঙ্গে অনেকদিন না দেখতে পাওয়ার আক্ষেপ এবার ঘুচলো দর্শকের। চলচ্চিত্র উৎসবে এই ছবি দেখানো হয়েছিল আর তখন থেকেই দিন গুনতে শুরু করেছিলেন অভিনেতা অভিনেত্রীরা। অবশেষে জানা গেল এই গরমেই মুক্তি পাচ্ছে ছবি। পরিচালনায় অরিত্র সেন।

ছবি মুক্তির তারিখ অবশ্য এখনও ঘোষনা হয়নি। কিন্তু তার আগে থেকেই এই সিনেমার গল্প ঘিরে একটা আলাদা আবেগ তৈরি হয়েছে। এই ছবি যেন কলকাতাকে (Kolkata) ভালবাসা কিছু পরিযায়ী পাখির কথা শুনিয়ে যায়। কিছু প্রজন্ম এই শহর ছেড়েছে নানা কারণে, কেউ ফিরে এসেছে কেউ বা নস্টালজিয়ায় ভোগেন। কিন্তু স্মৃতিমেদুর হয়ে ওঠে ‘শহরের উষ্ণতম দিনে’র (Sohorer Uhnotomo Dine) চরিত্ররা। শহর ছাড়া দুই বন্ধুর আবেগের বুনন যেন গল্পের বাকি চরিত্রদের মধ্যে ফুটে উঠেছে। ছবি জুড়ে তিনটে গান যেখানে প্লেব্যাক করেছেন লগ্নজিতা, তিমির এবং নবাগত এক গায়ক। সঙ্গীত পরিচালক নবারুন বোসের কথায় এই ছবি কলকাতার মানুষকে প্রেমপত্র দিয়ে যায়। মনের না বলতে পারা কথা গান হয়ে এই ছবি জুড়ে ধরা দেয়। ছোটপর্দার চেনা মুখ রাহুল দেব বোসও (Rahul Dev Bose) রয়েছেন এই ছবিতে।বিক্রম ও সোলাঙ্কি জুটি হিসেবে একসঙ্গে এবং আলাদা আলাদা ভাবেও টেলিভিশন জগতে যথেষ্ট সফল। এবার পরও পর্দায় বড় পরীক্ষা। সোলাঙ্কির সঙ্গে বিক্রমের অনস্ক্রিন প্রেম দেখতে মুখিয়ে রয়েছেন শহরবাসী, কিন্তু প্রেম কি হচ্ছে ? বিক্রম বলছেন এটাই ছবির চমক।

 

 

Previous articleআজ ফলহারিনী অমাবস্যা! দিনটির মাহাত্ম্য কী জানেন?
Next articleকুন্তল চিঠি-মামলায় সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ! ডিভিশন বেঞ্চ বা সুপ্রিম কোর্ট যাবেন অভিষেক