আগামী বছর টেনিসকে বিদায় জানানোর ইঙ্গিত নাদালের, নাম তুলে নিলেন ফরাসি ওপেন থেকে

এরপর নাদাল আরও বলেন, "কোভিডের পর থেকে অনুশীলন করা নিয়ে খুব সমস্যা হয়েছে। চোট বেড়েছে। ফলে অনুশীলন যেমন উপভোগ করতে পারিনি, তেমনই যে প্রতিযোগিতাগুলোয় খেলেছি, সেগুলোও উপভোগ করতে পারিনি।

ফরাসি ওপেন থেকে নাম তুলে নিলেন রাফায়েল নাদাল। শুধু তাই নয়, আগামি বছর টেনিসকে বিদায় জানানোর ইঙ্গিত দিলেন তিনি। চোটের কারণেই ফরাসি ওপেন থেকে নাম তুলে নিলেন নাদাল। আগামী ২৮ জুন থেকে শুরু হচ্ছে ফরাসি ওপেন।

এই নিয়ে সাংবাদিক সম্মেলনে নাদাল বলেন,” এই সিদ্ধান্ত আমার নয়, শরীরের। আপাতত কিছু দিন আমাকে টেনিস থেকে দূরে থাকতে হবে। হয়তো দু’মাস। হয়তো তিন-চার মাস। গত চার মাস খুবই কঠিন গিয়েছে। ফরাসি ওপেনে না খেলার কথা ভাবতেই পারি না। কিন্তু বাস্তব পরিস্থিতি এমনই যে আমাকে এই প্রতিযোগিতা থেকে দূরে সরে দাঁড়াতেই হচ্ছে। অতিমারির পরে অনুশীলনে শরীর সেভাবে আমার সঙ্গ দেয়নি। অনেক সমস্যা তৈরি হয়েছে। শারীরিক কারণে খেলা থামিয়ে দিতে হয়েছে। ”

টেনিস থেকে বিদায় নেওয়ার প্রসঙ্গে নাদাল বলেন,” আগে থেকে কোনও কথা বলতে চাই না। আমি এমন মানুষ নই যে এক বার এক কথা বলবে, পরের বার অন্য কথা বলবে। পরের বছরই আমার পেশাদার জীবনের শেষ। আপাতত এটাই আমার ভাবনা।”

এরপর নাদাল আরও বলেন, “কোভিডের পর থেকে অনুশীলন করা নিয়ে খুব সমস্যা হয়েছে। চোট বেড়েছে। ফলে অনুশীলন যেমন উপভোগ করতে পারিনি, তেমনই যে প্রতিযোগিতাগুলোয় খেলেছি, সেগুলোও উপভোগ করতে পারিনি। এখন পরের বছরটা উপভোগ করতে চাই। তারপর টেনিসকে বিদায় জানাতে চাই। সেরকমই ভেবে রেখেছি।”

আরও পড়ুন:হায়দরাবাদের বিরুদ্ধে বিরাট শতরান, নিজের ইনিংস নিয়ে মুখ খুললেন কোহলি

 

 

Previous articleCBI তলব: কর্মসূচি ছেড়ে কলকাতার পথে অভিষেক, ভার্চুয়ালি সভা করবেন মমতা
Next articleকর্নাটকের অঙ্কেই মানুষের মন জয়ের চেষ্টা! মধ্যপ্রদেশে একাধিক প্রতিশ্রুতি কংগ্রেসের